স্টার্লিংয়ের সেঞ্চুরিতে লিড নিল আয়ারল্যান্ড

SHARE

পল স্টার্লিংয়ের প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি শতকের সুবাদে জিম্বাবুয়ের বিপক্ষে অনায়াসে জয় তুলে নিল আয়ারল্যান্ড। বুধবার (১ সেপ্টেম্বর) সিরিজের তৃতীয় ম্যাচে আইরিশরা ৪০ রানে হারায় ক্রেইগ আরভিনদের। ফলে ৫ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা।

এদিন টস জিতে প্রথমে আয়ারল্যান্ডকে ব্যাট করার আমন্ত্রণ জানায় জিম্বাবুয়ে। নির্ধারিত ২০ ওভারে আয়ারল্যান্ড ২ উইকেটের বিনিময়ে ১৭৮ রান তোলে। পল স্টার্লিং ওপেন করতে নেমে ব্যক্তিগত ১১৫ রানে অপরাজিত থাকেন। ৭৫ বলের ইনিংসে তিনি হাঁকান সমান ৮টি করে চার ও ছক্কা।

এ ছাড়া কেভিন ও’ব্রায়েন ৯, ক্যাপ্টেন অ্যান্ডি বিলবার্নি ৩১ ও শেন গেটকেট অপরাজিত ১৯ রান করেন। ১টি করে উইকেট নেন লুক জংওয়ে ও রায়ান বার্ল।

জবাবে ব্যাট করতে নেমে ১৮.২ ওভারে ১৩৮ রানে অলআউট হয়ে যায় সফরকারীরা। ক্যাপ্টেন আরভিন দলের হয়ে সর্বোচ্চ ৩৩ রান করেন। রায়ান বার্ল করেন ২৬ রান। বাকিরা কেউই বলার মতো রান করতে পারেননি।

মার্ক আডায়ের ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট দখল করেন জস লিটল, শেন গেটকেট ও বেন হোয়াইট। দুরন্ত শতরান করার সুবাদে সঙ্গত কারণেই ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন পল স্টার্লিং। দুদলের মধ্যকার সিরিজের চতুর্থ ম্যাচটি অনুষ্ঠিত হবে আজ বাংলাদেশ সময় রাত ৮টায়।