গ্রামের মানুষকে বেশি টিকা দেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

SHARE

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আমরা গ্রামগঞ্জের মানুষকে বেশি টিকার দেয়ার পরিকল্পনা করেছি। কারন গ্রামের লোকরা টিকা কম পেয়েছে, সেখানে মৃত্যুর সংখ্যা বেড়েছে।

আজ শনিবার বেলা সাড়ে ৩টায় মানিকগঞ্জে জেলা ছাত্রলীগ আয়োজিত জাতীয় শোক দিবসে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আগামী ডিসেম্বরের মধ্যে চুক্তিকৃত সকল টিকা চলে এলে আমরা সাতকোটি মানুষকে টিকা দিতে পারব। আমরা পর্যায়ক্রমে সকলকেই টিকার আওতায় নিয়ে আসব। গ্রামাঞ্চলে পঞ্চাশোর্ধ্ব লোকের মৃত্যু প্রায় ৯০ শতাংশ। আমরা তাদেরকে আগে টিকা দেব।

মন্ত্রী বলেন, বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশ অনেক ভাল অবস্থানে আছে। প্রধানমন্ত্রী সার্বিক দিক নির্দেশনায় আমরা করোনা মোকাবেলায় কাজ করে যাচ্ছি। আমাদের বলতেই হয়, করোনার শুরুতে মাত্র একটি ল্যাব ছিল পরীক্ষার জন্য। আর এখন দেশে সাড়ে সাতশটি ল্যাব করা হয়েছে।

মন্ত্রী আরও বলেন, করোনা রোগীদের জন্য রয়েছে ১৭ হাজার বেড। ১১০টি হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেনের ব্যবস্থা করা হয়েছে। এসবই বঙ্গবন্ধু কন্যার উন্নয়নের ফসল। করোনা রোগীর সংখ্যা বাড়লে সময় মত বেড সংখ্যা আরও বাড়ানো হবে।

জেলা ছাত্রলীগের সভাপতি সিফাত কোরাইশী সুমনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে সংসদ সদস্য নাঈমূর রহমান দূর্জয়, মমতাজ বেগম, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আব্দুস সালাম, যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজিদুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।