উয়েফার বর্ষসেরা জর্জিনিও

SHARE

কেভিন ডি ব্রুইন ও এনগোলো কন্তেকে পেছনে ফেলে এবারের উয়েফা বর্ষসেরা পুরস্কার জিতেছেন জর্জিনিও। ক্লাব ও জাতীয় দলের হয়ে দুর্দান্ত এক মৌসুম কাটানোর দারুণ এক স্বীকৃতি পেলেন চেলসির এই ইতালিয়ান মিডফিল্ডার।

ইস্তাবুলে বৃহস্পতিবার রাতে হওয়া চ্যাম্পিয়নস লিগের ২০২১-২২ মৌসুমের ড্র অনুষ্ঠানে উয়েফা বর্ষসেরাদের নাম ঘোষণা করা হয়। ইউরো-২০২০ এ খেলা ২৪ দেশের জাতীয় দলের কোচ, ২০২০-২১ চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগে খেলা দলগুলোর কোচ এবং ইউরোপিয়ান স্পোর্টস মিডিয়ার ৫৫ সাংবাদিকের (উয়েফার প্রতিটি সদস্য দেশের একজন করে) ভোটে বর্ষসেরা নির্বাচিত হয়েছে।

গেল মৌসুমে চেলসির চ্যাম্পিয়নস লিগে বড় ভূমিকা রেখেছেন জর্জিনিও। এরপর ইতালির হয়ে জিতেছেন ২০২০ ইউরো চ্যাম্পিয়নশিপ। সেই তুলনায় ডি ব্রুইন আর কন্তের অর্জন খুব বেশি নয়। অনুমতিভাবেই উয়েফা বর্ষসেরার পুরস্কার জিতেছেন ২৯ বছর বয়সী জর্জিনিও। তিনি পেয়েছেন ১৭৫ পয়েন্ট। ১৬৭ পয়েন্ট পেয়ে দ্বিতীয় ডে ব্রুইনে। এনগোলো কঁতে পেয়েছেন ১৬০ পয়েন্ট। ১৪৮ পয়েন্ট নিয়ে তালিকার চারে লিওনেল মেসি। নবম স্থানে থাকা ক্রিস্তিয়ানো রোনালদোর পয়েন্ট ১৬।

বৃহস্পতিবার পুরস্কার অনুষ্ঠানে থাকতে পারেননি ব্রাজিলে জন্ম নেওয়া জর্জিনিও। এক ভিডিও বার্তায় এর জন্য অবশ্য দুঃখ প্রকাশ করেছেন তিনি।