বিএনপি মহাসচিব হতাশাগ্রস্ত: তথ্যমন্ত্রী

SHARE

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য শুনে মনে হয় তিনি অনেক হতাশাগ্রস্ত। এ জন্যই বলছেন যে, আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে না। তার এমন বক্তব্য বলে দেয় তিনি অসুস্থ, তার স্বাস্থ্য পরীক্ষা করা দরকার।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে এক আলোচনাসভায় এ কথা বলেন মন্ত্রী।

তথ্যমন্ত্রী বলেন, একটি যুদ্ধবিধ্বস্ত দেশকে যখন সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যাচ্ছিল তখনই তাকে (বঙ্গবন্ধু) হত্যা করা হয়। একটা ঘুমন্ত জাতিকে উজ্জীবিত করার জন্যই কাজ করছিলেন তিনি। সে সময় দেশে ১০ হাজার টন খাদ্য উদ্বৃত্ত ছিল। পাকিস্তানি দোসররা সে সময় তাকে হত্যা করেছিল।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন তার কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমানে বাংলাদেশের উন্নয়নের কেইস স্টাডি করছে অনেক দেশ। এমনকি পাক সরকার (পাকিস্তান সরকার) ইমরান খানও স্বীকার করেছে যে, সব সূচকেই পাকিস্তানের চেয়ে বাংলাদেশ এগিয়ে আছে।

সংগঠনটির উপদপ্তর সম্পাদক আমিনুল ইসলাম বলেন, আওয়ামী লীগ এমন একটি বাগান যাতে কোনো আগাছা থাকবে না। কারণ নতুন নতুন যে আগাছা আওয়ামী লীগে এসেছে তারাই নষ্ট করেছে আওয়ামী লীগের বাগানের পরিবেশ। তাই এসব আগাছামুক্ত করতে হবে দল থেকে।

সভায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের নেতারা, অভিনেত্রী অরুনা বিশ্বাস ও সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন।