লেভান্তের বিপক্ষে ড্র করল কার্লো আনচেলোত্তির দল

SHARE

লা লিগায় কোনোমতে হার এড়ালো রিয়াল মাদ্রিদ। ভিনিসিয়ুস জুনিয়রের জোড়া গোলে লেভান্তের বিপক্ষে ৩-৩ গোলে ড্র করেছে কার্লো আনচেলোত্তির দল। রিয়ালের নতুন মৌসুমের সূচনা হয় আলাভেসের বিপক্ষে উড়ন্ত জয় দিয়ে। লেভান্তের বিপক্ষে ৫ মিনিটে গ্যারেথ বেলের গোলে লসব্লাঙ্কোসরা এগিয়ে গেলে, এ ম্যাচেও আলাভেসের মতো তেমন কিছুর আশা করছিলেন রিয়াল সমর্থকরা।

কিন্তু লেভান্তের বিপক্ষে রিয়ালের ইতিহাস বলে, ম্যাচটা অতো সহজ হবে না। সেটা হয়ওনি। এ বছরের জানুয়ারিতে রিয়ালের মাঠ থেকে জয় নিয়ে ফিরেছে লেভান্তে। দুদলের শেষ ৮ ম্যাচে রিয়াল-লেভান্তের সমান ৩টি করে জয়। লেভান্তের মাঠ এস্তাদিও কুইদাদ ভ্যালেন্সিয়ায় প্রথমার্ধ্বে আর কোনো গোল হয়নি। রোমাঞ্চ জমা ছিলো সব দ্বিতীয়ার্ধ্বে।

বিরতি থেকে ফিরেই মার্তি সমতা আনেন লেভান্তের হয়ে। ৫৭তম মিনিটে কাম্পানার গোলে লিড পেয়ে যায় স্বাগতিকরা। দুই অভিজ্ঞ ডিফেন্ডার রামোস-ভারানেকে ছেড়ে দেওয়ার মূল্যটা ভালোই দিতে হচ্ছে মাদ্রিদকে। ধুঁকতে থাকা লেভান্তের বিপক্ষে রিয়ালের ত্রাতা হয়ে আসেন ভিনিসিয়ুস জুনিয়র। ৭৩ মিনিটে সমতায় ফেরান দলকে। যদিও সেই স্বস্তি স্থায়ী হয়নি বেশীক্ষণ। ৭৯তম মিনিটে রবার্তো আবারও এগিয়ে দেন লেভান্তেকে। প্রথমবারের মতো রিয়ালের জালে ৩ গোল দেয় ক্লাবটি।

আনচেলত্তির দলের সমতা আনার নায়ক আবার ভিনিসিয়ুস। ৮৫তম মিনিটে দারুণ এক গোল করে দলের মান রক্ষা করেন এই উইঙ্গার। লা লিগায় গত মৌসুমে ৩৫ ম্যাচ খেলে তিন গোল করলেও, এবার দুই ম্যাচেই তার গোল সংখ্যা তিন। ৮৭ মিনিটে কাউন্টার থেকে গোলের জন্য ছুটছিলেন ভিনিসিয়ুসরা। লেভান্তে গোলরক্ষক আইতোর ফার্নান্দেজ মাঝমাঠে উঠে এসে হাত দিয়ে বল ধরে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। হাত দিয়ে বল না ফেরালে ব্রাজিলিয়ান তারকা যেভাবে ছুটছিলেন, গোল দিলেও অবিশ্বাস্য কিছু হতো না।