শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের চলমান প্রকল্পগুলোর প্রতিবেদন তলব

SHARE

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অধীনে চলমান প্রকল্পসমূহের আর্থিক বিবৃতিসহ প্রতিবেদন চেয়েছে সংসদীয় কমিটি। আগামী ২ মাসের মধ্যে কমিটিতে এই প্রতিবেদন জমা দেওয়ার সুপারিশ করা হয়েছে।

রোববার (২২ আগস্ট) সংসদ ভবনে অনুষ্ঠিত অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৪তম বৈঠকে এই সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. আব্দুস শহীদের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, এ বি তাজুল ইসলাম, ফজলে হোসেন বাদশা, বজলুল হক হারুন, আহসান আদেলুর রহমান, ওয়াসিকা আয়শা খান, গোলাম মোহাম্মদ সিরাজ এবং খাদিজাতুল আনোয়ার বৈঠকে অংশ নেন।

বৈঠক শেষে কমিটির সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ সাংবাদিকদের বলেন, ‘শিক্ষা প্রকৌশল অধিদপ্তর একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। কিন্তু এর কাজের মান নিয়ে প্রায় প্রশ্ন ওঠে। এছাড়া প্রকল্পগুলোও ধীরগতিতে চলে। এজন্য শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অধীন চলমান প্রকল্পসমূহের আর্থিক বিবৃতিসহ প্রতিবেদন চেয়েছে সংসদীয় কমিটি।’

বৈঠকে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অধীন চলমান প্রকল্পসমূহের ওপর আলোচনা করা হয়।

প্রকল্প বাস্তবায়নে প্রয়োজনীয় সক্ষমতা থাকা সাপেক্ষে এবং সময় বৃদ্ধি রোধে পূর্ণাঙ্গ পরিকল্পনা ও আগাম প্রস্তুতি নিয়ে বৈঠকে প্রকল্প গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে কাজের সুবিধার্থে ও আর্থিক খরচ কমাতে বড় প্রকল্পগুলো মন্ত্রণালয়কে একাধিক ভাগে ভাগ করে গ্রহণের সুপারিশ করা হয়।