আগের চেয়ে আরও ঐক্যবদ্ধ হবে বার্সা : কোচ

SHARE

লিওনেল মেসি পরবর্তী যুগে বার্সেলোনার খেলা আরও ঐক্যবদ্ধ হতে পারে বলে মনে করেন ক্লাবটির কোচ রোনাল্ড কোম্যান। রোববার রাতে নতুন মৌসুমে স্প্যানিশ লা লিগার প্রথম ম্যাচ খেলেছে বার্সেলোনা। ঘরের মাঠের ম্যাচটিতে রিয়াল সোসিয়েদাদকে ৪-২ গোলে হারিয়েছে তারা।

দলের জয়ে জোড়া গোল করেছেন ড্যানিশ ফরোয়ার্ড মার্টিন ব্রাথওয়েট। অন্য দুই গোল করেছেন জেরার্ড পিকে ও সার্জি রবার্তো। এছাড়া মেমফিস ডিপাই, ফ্রেংকি ডি ইয়ং, জর্দি আলবারাও দিয়েছেন নিজেদের সেরা পারফরম্যান্স। সবমিলিয়ে দলগত পারফরম্যান্সেই মেসিবিহীন যুগের প্রথম জয় পেয়েছে কাতালানরা।

জয়ের পর স্বাভাবিকভাবেই মেসির প্রসঙ্গ উঠে আসে কোম্যানের সামনে। তিনি মনে করেন, মেসি না থাকায় দলের শক্তি কমেছে ঠিকই। তবে এখন আগের চেয়ে আরও ঐক্যবদ্ধ হয়ে খেলতে পারে তার দল।

ম্যাচ শেষে সংবাদমাধ্যমে বার্সা কোচ বলেছেন, ‘আমি মনে করি, আমাদের খেলা এখন আগের চেয়ে আরও ঐক্যবদ্ধ হতে পারে। তবে আমি সবসময়ই মেসিকে দলে চাইব। কিন্তু আমাদের দলে এখন সে নেই। তাই আমাদের খেলা আগের চেয়ে বেশি ঐক্যবদ্ধ হতে হবে।’

এসময় দলের খেলোয়াড়দের প্রশংসা করে কোম্যান বলেছেন, ‘মেমফিস দারুণ একটি ম্যাচ খেলেছে, অসাধারণ এসিস্ট করেছে। সে সবসময়ই কিছু না কিছু করে। ব্রাথওয়েট পেশাদারিত্বের নজির স্থাপন করছে। সবসময় দলের জন্য খেলে এবং নিজেকে আরও উন্নত করে। তার গতি দারুণ এবং থামানো খুব কঠিন।