পদ্মা সেতুতে আঘাত মানে মানুষের হৃদয়ে আঘাত : নৌপরিবহন প্রতিমন্ত্রী

SHARE

পদ্মা সেতুতে আঘাত মানে মানুষের হৃদয়ে আঘাত বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

শুক্রবার (১৩ আগস্ট) দুপুরে পদ্মা সেতুর পিলারে ফেরি ধাক্কার ঘটনায় সেতু ও শিমুলিয়া-বাংলাবাজার নৌরুট পরিদর্শন এসে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাস্তবে রূপ দিয়েছেন পদ্মা সেতু। এ সেতুর নিরাপত্তা সবচেয়ে বড় কথা। আগামী বছর যান চলাচলের জন্য এটি খুলে দেয়া হবে।

প্রতিমন্ত্রী বলেন, যদিও এ ধরনের আঘাতে পদ্মা সেতুর নূন্যতম ক্ষতি হওয়ার সম্ভাবনা নাই তারপরও মানুষের হৃদয়ে ক্ষত তৈরি হচ্ছে। এজন্য আমরা বিব্রতবোধ করছি। আমাদের সাধারণ মানুষের কাছে অপরাধী করে তুলছে। ব্যাপারগুলো পরবর্তীতে জেনো না ঘটে সে জন্য আজ সন্ধ্যায় বৈঠকে সিদ্ধান্ত নেয়া হবে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, পদ্মা সেতুর পিলারের সঙ্গে ফেরির ধাক্কা লাগার ঘটনায় ব্যবস্থা নেয়া হয়েছে। কিছু নির্দেশনা ছিল এ ক্ষেত্রে আমরা উদাসীনতা লক্ষ্য করিছি। এগুলো কেন হচ্ছে সে বিষয়য়ে আজ উচ্চপর্যায়ের একটি সভা হবে।

এ সময় বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান সৈয়দ তাজুল ইসলাম, মুন্সীগঞ্জের জেলা প্রশাসক কাজী নাহীদ রসুল, পদ্মা সেতুর নিরাপত্তার দায়িত্বে থাকা ৯৯ কম্পোজিট বিগ্রেডের কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল কামরুল হাসান, বিআইডব্লিউটিসির পরিচালক বাণিজ্য আসিকুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।