শিগগির নগরকে ডেঙ্গুমুক্ত করব : মেয়র আতিক

SHARE

নিজ নিজ বাসাবাড়ি পরিষ্কারের মাধ্যমে সামাজিক আন্দোলন গড়ে তুলে এডিশ মশা নিয়ন্ত্রণ করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

তিনি বলেন, নগর পরিচালনার জন্য আপনারা আমাকে ভোট দিয়ে জনপ্রতিনিধি নির্বাচন করেছেন। এখন আপনাদের নিরাপদে রাখতে আমি আমার দায়িত্ব পালন করে যাব। শিগগির নগরকে ডেঙ্গু মুক্ত করব। তবে এই নগর আমার একার না, সবার। সবাই এক সঙ্গে কাজ করলে শহরে কোনো সংকট থাকবে না।

আজ সোমবার (৯ আগস্ট) রাজধানীর গাবতলী বাস টার্মিনালে পরিবহন শ্রমিক এবং দুস্থ মানুষের মাঝে মানবিক সহায়তা হিসেবে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

ডিএনসিসি মেয়র বলেন, এডিস মশা নিধনে আমরা নিয়মিত নগরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করছি। অনেক নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা পাচ্ছি। ভ্রাম্যমাণ আদালত চার থেকে পাঁচ লাখ টাকা পর্যন্ত ভবন মালিককে জরিমানা করছেন। অথচ এই এডিসের লার্ভা ধ্বংসে ৫০ টাকার কেরোসিন তেল ছিটিয়ে দিলেই লার্ভা জন্মাতে পারে না। তাই নিজ পরিবারকে রক্ষায় প্রত্যেককে নিজ আঙিনা পরিষ্কার রাখতে হবে।

বর্তমান করোনা পরিস্থিতিতে দেশের কোনো হাসপাতালে শয্যা খালি নেই জানিয়ে আতিকুল ইসলাম বলেন, অনেকেই মাস্ক পরেন না। তারা বলেন মাস্ক না পরলে তাদের কিছু হবে না। অথচ তাদের দ্বারা পরিবারের অন্যান্য সদস্য করোনা আক্রান্ত হচ্ছেন। চিকিৎসার জন্য হাসপাতালে শয্যা পাচ্ছেন না। তাই প্রত্যেকে মাস্ক পরতে হবে।