এটা আমার ঘর, এখানে আবার ফিরব: মেসি

SHARE

মেসি আবেগ প্রবণ, এমন হয়তো জেনে থাকতে পারেন আপনি। কিন্তু এমন মেসি কি কখনো দেখেছেন? হাজির হয়েই কান্না শুরু করলেন। চোখের পানি মুছতে সাহায্য লাগল স্ত্রী আন্তেনেল্লো রোকুজ্জের। কথা বলা শুরুর পর মেসি বললেন, ‘এটা আমার ঘর, এখানে আবার ফিরব’।

আজ রোববার (৮ আগস্ট) বার্সেলোনার নু ক্যাম্পে মেসির এই বিদায়ী সংবাদ সম্মেলন ঘিরে তৈরি হয়ে আবেগঘন এক পরিবেশ। ২১ বছরের একটা অধ্যায় শেষ হলো এবার।

সংবাদ সম্মেলনে ফেরার ব্যাপারে মেসি বলেন, ‘আমার এই ব্যাপারে কোনো সন্দেহ নেই যে কয়েক বছর পর। এখানে ফিরে আসব। এটা আমার বাড়ি। আমার ঘর। আমি বার্সেলোনায় থাকতে চেয়েছি। এটাই আমার পরিকল্পনা ছিল। এবং আজ আমি বিদায় বলতে চাই যেখানে পুরো জীবনটা কাটিয়েছি।’

২১ বছরের সম্পর্কের অবসান ঘটিয়ে মেসিকে ছাড়ার ঘোষণা দেয় বার্সেলোনা। নতুন চুক্তির জন্য প্রস্তুত ছিল দুই পক্ষই। কিন্তু তাতে বাধা হয়ে দাঁড়ায় লা লিগার অবকাঠামোগত বাধ্যবাধকতা। পরে সংবাদ সম্মেলনে এসে সেটি ব্যাখ্যা করেন ক্লাবটির প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা। জানা যায়, পুরোপুরি আর্থিক কারণেই বার্সেলোনার সঙ্গে চুক্তি নবায়ন করা যাচ্ছে না। ২৫ মিলিয়ন ইউরো বেতন প্রস্তাব দেওয়ার জন্য বার্সার কমাতে হতো ১০০ মিলিয়ন ইউরোর বেতন! মেসিকে নতুন চুক্তি দিতে হলে বেতন কমাতে হতো অন্য খেলোয়াড়দের। এটা সহজ নয় কারণ তাদের সঙ্গে চুক্তি স্বাক্ষর করা আছে!’

বার্সায় স্বপ্নের মতো সময় কাটিয়েছেন মেসি। জিতেছেন ১১ লা লিগা, ৮ স্প্যানিশ সুপার কাপ, ৬ কোপা দেলরে ও ৪টি চ্যাম্পিয়ন্স লিগ। ২০০৪ সাল থেকে ২০২১ এই সময়ে বার্সার হয়ে খেলে মেসি করেছেন ৭০৯ গোল। ক্লাবটির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা। সর্বকালের সেরা খেলোয়াড়ও বলা যায়। সেই মেসি এবার ছাড়ছেন ক্লাব। ফুটবল ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পর্কের একটির ইতি ঘটছে!