শেক্সপিয়রের ‘ম‌্যাকবেথ’ নিয়ে নির্মিত চলচ্চিত্রে মিথিলা

SHARE

পরিচালক রাজর্ষি দের হাত ধরে টলিউডে পা রেখেছেন রাফিয়াথ রশীদ মিথিলা। কিছুদিন আগে ‘মায়া’ সিনেমার শুটিং শেষ করেছেন এ অভিনেত্রী। শেক্সপিয়রের ‘ম‌্যাকবেথ’ নিয়ে নির্মিত হচ্ছে এই চলচ্চিত্র। এতে নাম ভূমিকায় দেখা যাবে মিথিলাকে। এবার প্রকাশ্যে এলো সিনেমাটিতে মিথিলার লুক।

প্রকাশিত ছবিতে দেখা গেছে- মিথিলার পরনে কালো পোশাক। মাথায় কাচা-পাকা চুল। চুলের কিছু অংশে ঝট বেঁধেছে। চোখে-মুখে ক্ষোভের ছায়া।

এ বিষয়ে মিথিলা বলেন, তিনটি আলাদা বয়সে, আলাদা লুকে দেখা যাবে আমাকে। এমন থিমের কাজ আগে কখনো করিনি। কাজটি করতে গিয়ে সবকিছু আমার কাছে নতুন মনে হয়েছে। টলিউডে এটি আমার প্রথম কাজ। আশা করি, আমার অভিনয় সবার ভালো লাগবে।

১৯৮৯ সালে কলকাতা থেকে গল্পের শুরু, যা শেষ হয় সাম্প্রতিক সময়ে। ধর্ষিতা হওয়ার পরে এক সংখ্যালঘু নারী কীভাবে ঘুরে দাঁড়ায়, অল্টার ইগো রূপে পুরুষতন্ত্রের শিকল ছেঁড়ার প্রেরণা জোগায় অন্য নারীদের- সেই গল্পই বলবে ‘মায়া’।

এ বিষয়ে পরিচালক রাজর্ষি বলেন, আমার মনে হয় নাটকটা যে সময়ে লেখা, তখন অভিনয়ের জন্য নারী চরিত্র পাওয়া যেত না বলেই হয়তো ম্যাকবেথকে সামনে রাখা হয়েছিল। কাহিনির আসল চালিকাশক্তি কিন্তু লেডি ম্যাকবেথই। নারীক্ষমতায়নের আঙ্গিক থেকেই ধরতে চেষ্টা করেছি গল্পটাকে।

এ সিনেমায় লেডি ম‌্যাকবেথের চরিত্রে অভিনয় করছেন কলকাতার তনুশ্রী চক্রবর্তী। এছাড়াও অভিনয় করছেন- কমলেশ্বর মুখোপাধ্যায়, গৌরব চট্টোপাধ্যায়, সৌরভ দাস, দেবলীনা কুমার, অনিন্দ্য চট্টোপাধ্যায়, সুদীপ্তা চক্রবর্তী প্রমুখ।