ইসরায়েলকে উড়িয়ে ইউরো প্রস্তুতি সারলো পর্তুগাল

SHARE

আগের ম্যাচে স্পেনের বিপক্ষে গোল না পেলেও বুধবার বাংলাদেশ সময় রাতে দাপট দেখায় পর্তুগাল। পুরো ম্যাচে আক্রমণে একচেটিয়া আধিপত্য করে দুই অর্ধে জালের দেখা পেল দুবার করে। এ সুবাদে ইসরায়েলকে উড়িয়ে ইউরো ২০২০ আসরের প্রস্তুতি সারল ফের্নান্দো সান্তোসের দল।
লিসবনের এস্তাদিও জোসে আল্ভালাদে স্টেডিয়ামে বুধবার রাতে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে ৪-০ গোলে জিতেছে পর্তুগাল। দলটির হয়ে জোড়া গোল করেন ব্রুনো ফের্নান্দেস, একটি করে ক্রিশ্চিয়ানো রোনালদো ও জোয়াও কানসেলো।

পর্তুগাল শুরু থেকে ইসরায়েলকে চেপে ধরে। প্রথম মিনিটেই একটি সুযোগ পান রোনালদো। তবে গোলরক্ষক বরাবর শট নেন ৩৬ বছর বয়সী ফরোয়ার্ড। ষোড়শ মিনিটে ফের্নান্দেসের শট ঠেকান ইসরায়েলের গোলরক্ষক।

বিরতির আগে ৪২তম মিনিটে ডান দিকে থেকে কানসেলোর পাসে ডান পায়ের নিচু শটে ঠিকানা খুঁজে নেন ফের্নান্দেস। কিছুক্ষণ তার পাসে ছয় গজ বক্সের কোণা থেকে রোনালদোর বাঁ পায়ের শট গোলরক্ষকের পায়ে লেগে জালে জড়ায়। আন্তর্জাতিক ফুটবলে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা রোনালদোর ১৭৪ ম্যাচে গোল হলো ১০৪টি। আর পাঁচটি হলে ইরানের আলি দাইয়ের গড়া ১০৯ গোলের রেকর্ড স্পর্শ করবেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

এদিকে শেষ দিকে পাঁচ মিনিটের মধ্যে আরও দুই গোল করে পর্তুগাল। প্রথমে একজনকে কাটিয়ে বাঁ পায়ের শটে চমৎকার গোল করেন কানসেলো। যোগ করা সময়ে ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে বল জালে পাঠিয়ে বড় জয় নিশ্চিত করেন ফের্নান্দেস।

আগামী মঙ্গলবার হাঙ্গেরির বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরোর শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে পর্তুগাল।