ম্যানসিটিকে হারিয়ে ইউরোপ চ্যাম্পিয়ন চেলসি

SHARE

পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটির প্রথম শিরোপার আশা গুঁড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগের ট্রফি উঁচিয়ে ধরেছে টমাস টুখেলের চেলসি। ইউরোপ সেরার মঞ্চে অল-ইংলিশ লড়াইয়ের শেষে ব্লুজদের এটি দ্বিতীয় শিরোপা। এর আগে ২০১২ সালে লা ব্লুজরা চ্যাম্পিয়ন হয়েছিল।

ম্যানচেস্টার সিটিকে ১-০ গোলের ব্যবধানে হারায় চেলসি। বাংলাদেশ সময় রাত ১টায় পোর্তোর এস্তাদিও দো ড্রাগাওয়ে অল ইংলিশ ফাইনালটি শুরু হয়।

ম্যানসিটি এবার প্রথমবার চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠেছিল। কিন্তু ভাগ্য তাদের সহায় হয়নি।

বলের দখল ম্যানচেস্টার সিটিরই বেশি ছিল কিন্তু ম্যাচজুড়ে সিটির আক্রমণভাগকে দমিয়ে রাখা চেলসিই বরং সুযোগ পেয়েছে বেশি। শেষ পর্যন্ত ব্যবধান গড়ে দিল ৪২ মিনিটে কাই হাভার্টজের গোল। মাঝমাঠে প্রায় বাঁ দিকের টাচলাইন থেকে সিটি বক্সের দিকে থ্রু বাড়িয়েছিলেন চেলসির ম্যাসন মাউন্ট।

সিটির দুই সেন্টারব্যাকের ফাঁক গলে বক্সের দিকে দৌঁড়াতে থাকা হাভার্টজের পায়ে পড়ে বল। এগিয়ে আসা সিটি গোলকিপার এদেরসনকে ফাঁকি দিতে গিয়ে প্রথম চেষ্টায় পারেননি হাভার্টজ। কিন্তু বল এদেরসনের গায়ে লেগে একটু সামনে হাভার্টজের গতিপথেই গিয়ে পড়ে। ফাঁকা পোস্টে বল জড়াতে আর ঝামেলা হয়নি জার্মান ফরোয়ার্ডের।

চেলসি ইংলিশ প্রিমিয়ার লিগের তৃতীয় দল যারা দুবার করে চ্যাম্পিয়নস লিগ জিতেছে। এর আগে লিভারপুল (২০০৪-২০০৫ ও ২০১৮-১৯) এবং ম্যানচেস্টার ইউনাইটেড (১৯৯৮-১৯৯৯ ও ২০০৭-২০০৮) দুবার করে জেতে।