সাম্প্রদায়িক অপশক্তিকে কঠোর হস্তে দমন করা হবে: তথ্যমন্ত্রী

SHARE

মাঝে মাঝে সাম্প্রদায়িক অপশক্তি মাথাচাড়া দেয়। তবে সরকার তা কঠোর হস্তে দমন করেছে। ভবিষ্যতে সাম্প্রদায়িক অপশক্তি মাথাচাড়া দিলে তাদেরও কঠোর হস্তে দমন করা হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ বুধবার (২৬ মে) শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে বৌদ্ধ পূর্ণিমা জাতীয় সম্মিলিত প্রতীকী শান্তি শোভাযাত্রা ও সম্প্রীতি উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বাংলাদেশ ধর্মনিরপেক্ষ ও সম্প্রীতির দেশ। সবাই নিজ নিজ ধর্ম স্বাধীনভাবে পালন করে। কিন্তু মাঝে মাঝে একটি অপশক্তি মাথাচাড়া দেয়। ধর্ম নিয়ে মানুষকে বিভ্রান্ত করে। আমরা তাদের কঠোর হস্তে দমন করেছি সামনেও দমন করব। তারাই এ কাজটি করে যারা নিজেদেরকে বাঙালি পরিচয় না দিয়ে বলে- আমরা মুসলিম, হিন্দু, বৌদ্ধ কিংবা খ্রিষ্টান। আমরা বাঙালি এটা আমাদের প্রথম পরিচয়, তারপরও ধর্মীয় পরিচয়।

বাংলাদেশ বৌদ্ধ সংস্কৃতি পরিষদ আয়োজিত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ড. উত্তম কুমার বড়ুয়া। অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সংগঠনের সাধারণ সম্পাদক প্রসনজিৎ ও বৌদ্ধ পূর্ণিমা জাতীয় সম্মিলিত প্রতীকী শান্তি শোভাযাত্রা কমিটির আহবায়ক গৌতম বড়ুয়া অপু প্রমুখ।

ড. হাছান মাহমুদ বলেন, শুধু বৌদ্ধ ধর্ম নয় সব ধর্মই সার্বজনীন মানুষের কল্যাণ সাধন করে।