প্রস্তুতি ম্যাচে তামিমের কাছে হারলেন সাকিব

SHARE

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে নিজেদের মধ্যে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে বাংলাদেশ দল। সেখানে তামিম ইকবালের লাল দলের কাছে পাঁচ উইকেটে হেরেছে সাকিব আল হাসানের সবুজ দল।

৪৫ ওভারের ম্যাচে প্রথমে ব্যাট করে ৩ উইকেটে ২৮৪ রান তোলে সবুজ দল। ফিফটি তুলে নেন সৌম্য সরকার, অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ও আফিফ হোসেন। সৌম্য অপরাজিত থাকেন ৬০ রানে, অন্যদিকে মাহমুদুল্লাহ ও আফিফ স্বেচ্ছা অবসরে যান যথাক্রমে ৬২ ও ৬৪ রানে। শেখ মেহেদি হাসানের বলে বোল্ড হওয়ার আগে সাকিব করেন ২০ বলে ২৮ রান।

লাল দলের সেরা বোলার ছিলেন মেহেদি, ৪০ রান দিয়ে তুলে নেন ২ উইকেট। অন্য উইকেটটি পান শরিফুল ইসলাম। এ ছাড়া, খরুচে ছিলেন মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিনসহ অন্যান্য বোলাররা।

জবাবে তামিমের ৫৮ বলে ৮০ রানের ঝড়ো ইনিংসে দারুণ শুরু পায় লাল দল। মাহমুদুল্লাহর বলে শহিদুলকে ক্যাচ দিয়ে তিনি ফেরার পর রানের চাকা চালু রাখেন ৫৫ বলে ৬৪ রান করা মুশফিকুর রহিম।

তবে লাল দলকে জয়ের বন্দরে নিয়ে যান সাইফউদ্দিন। ১২ বলে ২৬ রানের ঝড়ো ইনিংস খেলে ৪ ওভার হাতে রেখেই লাল দলকে জয় এনে দেন এ অলরাউন্ডার।

সবুজ দলের হয়ে দুটি উইকেট পান মাহমুদুল্লাহ, একটি করে উইকেট পান সাকিব, তাইজুল ইসলাম ও আমিনুল ইসলাম বিপ্লব। শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে ২৩ মে। তিনটি ওয়ানডে হবে যথাক্রমে ২৩, ২৫ ও ২৮ মে।