চট্টগ্রামে ভারতফেরত চারজনের করোনা শনাক্ত

SHARE

চট্টগ্রামে ভারতফেরত চারজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। আক্রান্তদের মধ্যে তিনজন চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে এবং একজন সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

তারা হলেন- নগরের খুলশী থানার বাসিন্দা জাহেদা বেগম, হালিশহরের সাজেদা আক্তার, পটিয়ার সুলতান আহমেদ এবং সাতকানিয়ার মিজানুর রহমান।

শনিবার (১৫ মে) চমেক হাসপাতালের উপ-পরিচালক ডা. আফতাবুল ইসলাম বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘ভারত থেকে আসা চারজনের করোনা শনাক্ত হয়েছে। তবে এটা ভারতীয় ভ্যারিয়েন্ট (ধরন) কি-না তা নিশ্চিত হতে আরও পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজন আছে।’

হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ৭ মে চট্টগ্রামের প্রায় ৪২ জন ভারত থেকে চিকিৎসা শেষে দেশে ফেরেন। সরকারের নির্ধারিত নিয়মানুযায়ী, তারা চমেক হাসপাতালে কোয়ারেন্টাইনে ছিলেন। তাদের মধ্যে প্রথম দফার নমুনা পরীক্ষায় প্রত্যেকের করোনা নেগেটিভ আসলেও দ্বিতীয় দফায় চারজনের রেজাল্ট পজিটিভ আসে। কিন্তু দ্বিতীয় দফায় পজিটিভ আসার আগেই ওই চারজনকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছিল। পরে পুলিশের সহযোগিতায় আবারও তাদের হাসপাতালে ভর্তি করা হয়।

এ বিষয়ে চট্টগ্রাম নগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) মোখলেছুর রহমান জাগো নিউজকে বলেন, ‘প্রথম দফায় নেগেটিভ আসার পর হাসপাতাল কর্তৃপক্ষ তাদেরকে ছেড়ে দিয়েছিল। পরে রোগীদেরকে পুনরায় ভর্তি করানোর ক্ষেত্রে আমরা হাসপাতাল কর্তৃপক্ষকে সহযোগিতা করেছি।’