অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের ফেরার ব্যবস্থা করবে বিসিসিআই

SHARE

ভারতের করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। সংক্রমণ ও মৃত্যু দুটোই দ্রুত বেড়ে চলেছে। ঠিক এ কারণে দেশটির সঙ্গে বিমান চলাচল ১৫ মে পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে অস্ট্রেলিয়া সরকার।

এতে আইপিএলে খেলতে ভারতে আসা অস্ট্রেলিয়ার ৩০ ক্রিকেটার, কোচ ও ধারাভাষ্যকার টুর্নামেন্ট শেষে দেশে ফেরার শঙ্কায় পড়ে গিয়েছিলেন।

অস্ট্রেলিয়ান ক্রিকেটার ক্রিস লিন তো ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে আর্জি জানিয়েছে, তাদের ফেরার জন্য যেন একটা চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করে সংস্থাটি।

কিন্তু অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রী স্কট মরিসন সাফ জানিয়ে দিয়েছেন জাতীয় দলের হয়ে সফরে যায়নি ক্রিকেটাররা। আইপিএল খেলতে গেছেন তারা ব্যক্তিগত উদ্যোগে। তাই তাদেরকে ব্যক্তিগত উদ্যোগেই দেশে ফিরতে হবে। এতে ক্রিকেটারদের দুশ্চিন্তাটা আরও বেড়ে গিয়েছিল।

উৎকণ্ঠা ও উদ্বেগের এই সময় অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের সাহস যুগিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। সংস্থাটি জানিয়েছে, টুর্নামেন্ট শেষে প্রত্যেক খেলোয়াড়কে দেশে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করবে তারা। এজন্য সরকারের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নিবে। ক্রিকেটারদের ঘরে ফেরানোর পরই শেষ হবে টি-টোয়েন্টি এই টুর্নামেন্ট।

বিসিসিআই’র প্রধান নির্বাহী হেমাগ আমিন এক চিঠিতে অজি ক্রিকেটাদের জানিয়েছেন, ‘আপনাদের আশ্বস্ত করে জানাচ্ছি, যতক্ষণ পর্যন্ত সকল ক্রিকেটার ভালোভাবে বাড়িতে না পৌঁছাবে, ততক্ষণ পর্যন্ত বিসিসিআই’র এই টুর্নামেন্ট শেষ হবে না।’