১ সপ্তাহে ডিএনসিসির কোভিড হাসপাতালে মৃত্যু ৫১, ভর্তি ৭০১

SHARE

রাজধানীর মহাখালীতে ডিএনসিসির ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ১৭৮ জন রোগী ভর্তি হয়েছেন। আইসিইউর একশ শয্যার মধ্যে ভর্তি রয়েছেন ৯৮ জন রোগী। মারা গেছেন ১১ জন।

আজ রোববার (২৫ এপ্রিল) দুপুরে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দিন নিয়মিত সংবাদ সম্মেলনে এ তথ্য তুলে ধরেন।

গতকাল শনিবার (২৪ এপ্রিল) পর্যন্ত হাসপাতালে মৃত্যু হয় ৪০ জনের, আজ ১১ জন নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৫১ জনে। আর এ পর্যন্ত মোট ভর্তি রোগীর সংখ্যা ৭০১ জন।

হাসপাতালের পরিচালক জানান, এখানে ১০০টি আইসিইউ বেড আছে। এছাড়াও ২০০ বেডের আইসিইউ প্রস্তুত রয়েছে। শিগগিরই চালু হবে। এরইমধ্যে আরও নার্স, চিকিৎসক যোগ দিয়েছেন। সশস্ত্র বাহিনী থেকেও অনেকে যোগ দিচ্ছেন। সামনে আইসিইউ, কনসালটেন্ট এর সংখ্যা আরও বাড়বে।

তিনি বলেন, এ মুহূর্তে সার্জিক্যাল, গাইনী বিভাগের সেবা নেই। এসব রোগীদের আমরা ঢাকা মেডিকেলে ট্রান্সফার করে দিচ্ছি। তাদের সঙ্গে আমাদের যোগাযোগ রয়েছে। রাজধানীসহ ঢাকার বাইরের রোগীরাও এখানে আসছেন। আমরাও বাইরের জেলা থেকে আসা রোগীদেরই অগ্রাধিকার দিচ্ছি। যারা ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে ট্রান্সফার হয়ে আসছেন, তাদের নিরুৎসাহিত করছি।

ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দিন বলেন, হাসপাতালে সব ধরনের সেবা ও ওষুধ সরবরাহ করা হচ্ছে। আগামী কয়েকদিনের মধ্যে সেবার পরিধি আরও বাড়বে।