এমবাপের জোড়া গোলে শীর্ষে পিএসজি

SHARE

কিলিয়ান এমবাপের জোড়া গোলে মেসকে হারিয়েছে পিএসজি। উঠে এসেছে লিগ টেবিলের শীর্ষে। প্রতিপক্ষের মাঠে শনিবার স্থানীয় সময় বিকেলে লিগ ওয়ানের ম্যাচটি ৩-১ গোলে জিতেছে পিএসজি।

বল দখলে ও আক্রমণে আধিপত্য করা পিএসজি এমবাপের নৈপুণ্যে দারুণ শুরু করে। চতুর্থ মিনিটে মাঝমাঠ থেকে আন্দের এররেরার উঁচু করে বাড়ানো বল দুই ডিফেন্ডারের মধ্যে দিয়ে ছুটে বুক দিয়ে নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সের মুখ থেকে জোরালো শট নেন ফরাসি ফরোয়ার্ড। বল পোস্টে লেগে জালে জড়ায়।

দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই সমতা টানে স্বাগতিকরা। বাঁ দিক আসা ক্রসে হেডে গোলটি করেন ফরাসি ডিফেন্ডার ফেবিয়ান সঁওঁজ। ১০ মিনিট পর আবারও এগিয়ে যেতে পারতো পিএসজি। কর্নারে গোলমুখ থেকে লেয়ান্দ্রো পারেদেসের ভলি গোললাইন থেকে ফেরান গোলরক্ষক আলেকসাঁ ওকিজা। বল ঠেকানোর সময় তার শরীর ছিল ভিতরে।

৫৯তম মিনিটে কিছুটা সৌভাগ্যসূচক গোলে আবারও এগিয়ে যায় পিএসজি। নেইমারের পাস ধরে ডি-বক্সের বাইরে থেকে বুলেট গতির শট নেন এমবাপে। বল এক ডিফেন্ডারের পায়ে লেগে দিক পাল্টে গোলরক্ষকের গাযে লেগে জালে জড়ায়।

৮৯তম মিনিটে সফল স্পট কিকে জয় নিশ্চিত করেন নেইমারের বদলি নামা ইকার্দি। ডি-বক্সে আর্জেন্টাইন এই স্ট্রাইকার ফাউলের শিকার হলে পেনাল্টি পেয়েছিল পিএসজি। এর আগের মিনিটেই এমবাপেকে তুলে নেন কোচ।
লিগ ওয়ানে পিএসজির এটি টানা তৃতীয় জয়। ৩৪ ম্যাচে ২৩ জয় ও তিন ড্রয়ে তাদের পয়েন্ট হলো ৭২। ২ পয়েন্ট কম নিয়ে দুইয়ে নেমে গেছে লিল, তবে একটি ম্যাচ কম খেলেছে তারা।