মার্চের সেরা ক্রিকেটার ভুবনেশ্বর

SHARE

মার্চ মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ভারতের পেস বোলার ভুবনেশ্বর কুমার। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) গেল মাসের সেরা ক্রিকেটারের নাম ঘোষণা করে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) এ তালিকা ঘোষণা করে আইসিসি। ভুবনেশ্বর ছাড়াও নারীদের ক্রিকেটে গত মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন দক্ষিণ আফ্রিকার লিজলে লি।

ইংল্যান্ডের বিপক্ষে ভারতের সবশেষ ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত পারফরমেন্সের কারণেই মার্চের সেরা পুরস্কার জিতেছেন পেসার ভুবনেশ্বর। ইংলিশদের বিপক্ষে তিনটি ওয়ানডে ম্যাচে নিয়েছিলেন ৬টি উইকেট। এছাড়া পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে নিয়েছিলেন ৪টি উইকেট।

ইনজুরি থেকে ফিরেই মাস সেরার পুরষ্কার জেতায় দারুণ খুশি ৩১ বছর বয়সী এই পেসার। সেরার তালিকায় নাম আসার পর পরিবার, সতীর্থ এবং সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন তিনি। পাশাপাশি আইসিসির প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

ভুবনেশ্বরকে মার্চ মাসের সেরা ক্রিকেটার নির্বাচনের কারণ ব্যাখা করেছেন আইসিসির বোলিং অ্যাকাডেমির সদস্য ভিভিএস লক্ষ্মণ। ইংল্যান্ডের বিপক্ষে এই ডানহাতি পেসার ভালো বল করায় তাকে গত মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত করা হয়েছে বলে জানান তিনি।

এদিকে, নারীদের হয়ে মার্চের সেরা হয়েছেন দক্ষিণ আফ্রিকার লিজলে লি। ভারতের বিপক্ষে চার ম্যাচ ওয়ানডে সিরিজে দারুণ ব্যাট করে জিতে নেন সেরার পুরস্কার। ভারতের বিপক্ষে একটি সেঞ্চুরির সঙ্গে দুটি হাফ সেঞ্চুরি হাঁকিয়েছিলেন তিনি।

এ প্রসঙ্গে লি বলেন, ‘আমি এই পুরস্কার পেয়ে খুশি ও সম্মানিত। এমন অর্জন খেলার প্রতি পরিশ্রম করতে অনুপ্রেরণা বাড়াবে। সবার প্রতি আমি কৃতজ্ঞ।’