শাল্লার হামলার ঘটনায় জড়িত কাউকে ছাড় নয় : র‌্যাব ডিজি

SHARE

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, সুনামগঞ্জের শাল্লায় হিন্দুদের বাড়িঘরে যারা হামলা চালিয়েছে তাদের রক্ষা নেই।

আজ বৃহস্পতিবার (১৮ মার্চ) সকাল সাড়ে ১০টায় হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে যান তিনি। এ সময় তিনি এ কথা বলেন। এর আগে সকাল সাড়ে ১০টায় হেলিকপ্টারযোগে নোয়াগাঁও গ্রামে যান র‌্যাবের ডিজি।

র‌্যাবের ডিজি বলেন, দেশে যখনই কোনো ঘটনা ঘটেছে সরকার দ্রুত সেই বিষয়ে ব্যবস্থা নিয়েছে।’

সন্ত্রাসী একটি চক্র শাল্লায় হিন্দুদের ওপর হামলা করেছে জানিয়ে তিনি বলেন, এটা নিঃসন্দেহে নিন্দাজনক। এমন ঘটনা আমরা বরদাশত করব না।

নোয়াগাঁও গ্রামের বাসিন্দারে উদ্দেশে তিনি বলেন, আমি আপনাদের আশস্ত করতে চাই। এ ঘটনা জানার পর পরই আমরা এখানে এসেছি। আমাদের হিন্দু ভাইয়েদের ওপর হামলা হয়েছে। এটা ন্যক্কারজনক। এ ঘটনায় আমি লজ্জা পেয়েছি।

গত সোমবার সুনামগঞ্জের দিরাইয়ে হেফাজতে ইসলামীর সমাবেশে বক্তব্য দেন সংগঠনটির যুগ্ম মহাসচিব মামুনুল হক। তার বক্তব্যের সমালোচনা করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দেন সনাতন ধর্মাবলম্বী স্থানীয় এক যুবক। তার পোস্টে ধর্মীয় উস্কানির অভিযোগ তুলে মঙ্গলবার রাতে বিক্ষোভ করে মামুনুল অনুসারীরা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ওই রাতেই যুবককে আটক করে পুলিশ। বুধবার সকালে লাঠিসোটাসহ মামুনুল অনুসারীরা তাদের বাড়িঘরে হামলা ও লুটপাট করে বলে অভিযোগ ওঠে।