করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা

SHARE

চলমান করোনাভাইরাস মহামারি সফলভাবে মোকাবিলায় বাংলাদেশের প্রশংসা করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক ড. টেড্রস আধানম গেব্রিয়াসুস।

মঙ্গলবার জেনেভায় বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মো. মোস্তাফিজুর রহমানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন।

এসময় রাষ্ট্রদূত মো. মোস্তাফিজুর রহমান কোভিড মোকাবিলায় বাংলাদেশের গৃহীত ব্যবস্থা সম্পর্কে অবহিত করেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালককে। বিশেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ‘Whole-of-the-Government’ এপ্রোচের মাধ্যমে সমন্বিত ব্যবস্থার বিস্তারিত ব্যাখ্যা করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাস্থ্য খাতের সাফল্য এবং সরকারের সার্বজনীন স্বাস্থ্য ব্যবস্থা অর্জনের অঙ্গীকারের কথা পুনর্ব্যক্ত করে কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার বিষয়টি মহাপরিচালককে অবহিত করেছেন মো. মোস্তাফিজুর রহমান।

এসময় চলমান কোভিড-১৯ মোকাবিলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার কার্যকর ভূমিকার জন্য মহাপরিচালককে ধন্যবাদ জানিয়ে মো. মোস্তাফিজুর রহমান অনুরোধ জানান, কোভ্যাক্স সুবিধার আওতায় সদস্য রাষ্ট্রসমূহে দ্রুত করোনাভাইরাসের টিকা সরবরাহে দৃশ্যমান ও বলিষ্ঠ ভূমিকা রাখতে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক বাংলাদেশের স্বাস্থ্য কাঠামোর সম্প্রসারণ ও স্বাস্থ্যসেবার উন্নয়নে সন্তোষ প্রকাশ করেন। এক্ষেত্রে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সমর্থন ও সহযোগিতা অব্যাহত থাকবে বলেও বাংলাদেশের রাষ্ট্রদূতকে আশ্বস্ত করেন তিনি।