সাকিব ভাই না থাকলে দল চলবে না এমন নয়: মুমিনুল

SHARE

কুঁচকির ইনজুরিতে টেস্ট থেকে ছিটকে গেছেন সাকিব আল হাসান। তাঁর পরিবর্তে সৌম্য সরকারকে দলে নিয়েছে বাংলাদেশ। টাইগার অধিনায়ক মুমিনুল হক মনে করেন সাকিব না থাকায় খুব বেশি সমস্যা হবে না।

সাকিব না থাকায় একজন বিশেষজ্ঞ ব্যাটসম্যান এবং আরেকজন বোলারের ওপর ভরসা রাখতে হবে বাংলাদেশকে। সাকিব না থাকলে দল চলবে না এমনটা নয় বলে মনে করেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক।

ক্যারিবীয়দের বিপক্ষে দ্বিতীয় টেস্টের আগে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘জিনিসটা আপনি যেভাবে নিবেন আরকি। আপনি যদি মনে করেন যে সাকিব আল হাসান নাই দল চলবে না, বাংলাদেশ চলবে না এটাও না। দেখেন যখন সাকিব ভাই ছিলেন না বাংলাদেশ দল কিন্তু চলেছে।’

সর্বশেষ আফগানিস্তানের বিপক্ষে সিরিজে সাকিবকে সঙ্গে পেয়েছিলেন মুমিনুল। সেই সিরিজের একমাত্র টেস্টে আফগানিস্তানের বিপক্ষে হারের স্বাদ পেয়েছিল টাইগাররা। তাই সাকিবের না থাকা নিয়ে চিন্তা করছেন না মুমিনুল।

তিনি বলেন, ‘সত্যি বলতে আমি ওভাবে চিন্তা করছি না। আমার যেটা আছে সেটা নিয়ে… একটা সিরিজে সাকিব ভাই খেলেছে সেটাও হেরেছি। এই সিরিজের একটা ম্যাচ বাকি আছে সাকিব ভাই থাকা না থাকা ওইভাবে চিন্তা করছি না। মাথায় যাতে না থাকে ওইভাবে চেষ্টা করছি। যা আছে তা নিয়েই।