আজও টিকা নিচ্ছেন মন্ত্রী, বিশিষ্ট নাগরিক ও সর্বসাধারণ

SHARE

দ্বিতীয় দিনেও করোনার টিকা নিচ্ছেন মন্ত্রী, বিশিষ্ট নাগরিক, উর্ধ্বতন সরকারি কর্মকর্তাসহ সর্বসাধারণ। টিকা নিয়েছেন খাদ্যমন্ত্রী, নৌপরিবহন প্রতিমন্ত্রী, পানিসম্পদ উপমন্ত্রী ও প্রধান নির্বাচন কমিশনার।

সকাল থেকেই রাজধানীর বিভিন্ন হাসপাতালে টিকা নেন সাধারণ মানুষ। আগে থেকেই নিবন্ধন করা ব্যক্তিরা টিকা নেন সোমবার। টিকা নেওয়ার পর তারা জানান, সাধারণ ইনজেকশন যেমন হয় তেমন।

জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে টিকা নেন পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম। টিকা নেয়ার পর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া হয়নি বলে জানান তিনি। এনামুল হক শামীম বলেন, ‘আমি ১০ মিনিট আগে টিকা নিলাম। আমি দেশের জনগণের কাছে আহ্বান জানাব নির্ভয়ে টিকা নেওয়ার জন্য।’

শ্যামলীর ২৫০ শয্যাবিশিষ্ট টিবি হাসপাতালে টিকা নেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। এ সময় অপপ্রচারে কান না দিয়ে জীবন রক্ষায় টিকা নেওয়ার আহ্বান জানান খাদ্যমন্ত্রী।

খাদ্যমন্ত্রী জানান, গুজবে কান না দিয়ে নিজেকে রক্ষার জন্য, পরিবারকে রক্ষা করার জন্য, জাতিকে রক্ষা করার জন্য এই ভ্যাকসিন আপনারা নিবেন। যত তাড়াতাড়ি নিবেন তত তাড়াতড়ি সুরক্ষা পাবেন। আসুন সবাই আমরা ভ্যাকসিন নেই।

শাহবাগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় ও হাসপাতালে সকাল থেকেই টিকা নিতে আসতে থাকেন অনেকে। টিকা নেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা এবং নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। দ্বিধায় না থেকে সবাইকে টিকা নেওয়ার আহ্বান জানান তারা।

টিকা নেওয়ার পর প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেন, ‘আমি টিকা নিয়ে কোনো রকম সমস্যা বোধ করছি না। আধা ঘন্টা অবজারভেশনে ছিলাম। টিকা নেয়ার সময় কোনো অসুবিধা হয়নি। এখনো হচ্ছে না।’

এদিকে ঢাকা মেডিকেলে আজ প্রায় ৫০০ জনকে টিকা দেওয়া হচ্ছে। এখনো পর্যন্ত কারো প¦ার্শপ্রতিক্রিয়া হয়নি বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।