হাসপাতাল ছাড়লেন সৌরভ গাঙ্গুলি

SHARE

হাসপাতাল থেকে রবিবার সকালে বাড়ি ফিরেছেন সৌরভ গাঙ্গুলি। ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, রবিবার সকাল ১০টা ৪০ মিনিটে হাসপাতাল থেকে ছাড়া পান বিসিসিআই সভাপতি।

এদিন নিজের গাড়িতে হাসপাতাল থেকে বাড়ি ফেরেন তিনি। হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়, সম্পূর্ণ সুস্থ আছেন তিনি।

২৭ জানুয়ারি বুকে ব্যথা অনুভব করায় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন সৌরভ। ২৮ জানুয়ারি দুটো স্টেন্ট বসানো হয় তার শরীরে।

এর আগে ২ জানুয়ারি প্রথমবার বুকে ব্যথা অনুভব করায় হাসপাতালে ভর্তি হয়েছিলেন সৌরভ। তখন একটি স্টেন্ট বসানো হয়।

গত বুধবার ফের বুকে ব্যথা হওয়ায় হাসপাতালে আসেন তিনি। সৌরভের চিকিৎসার দায়িত্ব ছিলেন আফতাব খান, সপ্তর্ষি বসু এবং সরোজ মণ্ডল।

প্রথমে জানা গিয়েছিল, সৌরভের একটি স্টেন্ট বসানো হবে। কিন্তু দুটি স্টেন্টই বসানো হয়। প্রখ্যাত চিকিৎসক দেবী শেঠি এবং অশ্বিন মেহতার তত্ত্বাবধানে গোটা প্রক্রিয়া সম্পন্ন করা হয়।

আফতাব সাংবাদিকদের বলেন, ‘সুস্থ আছেন সৌরভ। বিশ্রামে থাকতে বলা হয়েছে।’

আপাতত কয়েক দিন বাড়িতে বিশ্রামে থাকতে হবে সৌরভকে। তাকে পর্যবেক্ষণে রাখবেন চিকিৎসকেরা। বাড়িতে কড়া নিয়ম মেনে চলতে হবে। নিয়ন্ত্রিত জীবনযাপনের পরামর্শ দেওয়া হয়েছে। বছরখানেক খেতে হবে কড়া ডোজের ওষুধ।

রক্তচাপ নিয়ন্ত্রণ, রক্ত তরল রাখার এবং কোলেস্টেরলের ওষুধ খেতে হবে। খাওয়া-দাওয়ার ক্ষেত্রেও সামান্য কিছু পরিবর্তন করা হয়েছে। সঙ্গে কোনোরকম শারীরিক অস্বস্তি এড়িয়ে না যাওয়া এবং নিয়মিত শারীরিক পরীক্ষা করিয়ে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।