পুঁজিবাজারে মিশ্র প্রবণতায় লেনদেন শেষ

SHARE

image_77311_0সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মিশ্র প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। দুই বাজারেই সূচক বাড়লেও কমেছে লেনদেন।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট বেড়ে চার হাজার ৫৯৮ পয়েন্টে অবস্থান করছে। লেনদেন হয়েছে ৪৪৪ কোটি আট লাখ ৭২ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট, যা আগের দিনের চেয়ে ৮৬ কোটি টাকা কম।

ডিএসইতে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৬১টির, কমেছে ৯০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টি কোম্পানির শেয়ারের দাম।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে এসব তথ্য জানা যায়।

বৃহস্পতিবার লেনদেনের ভিত্তিতে (টাকায়) শীর্ষ দশটি কোম্পানি হলো, লাফার্জ সুরমা সিমেন্ট, মেঘনা পেট্রোলিয়াম, অলিম্পিক, পদ্মা অয়েল, গ্রামীণফোন, বিএসসি, ডেল্টা লাইফ, স্কয়ার ফার্মা, লঙ্কা বাংলা ফাইন্যান্স ও ফ্যামিলি টেক্স।

অন্যদিকে সিএসইতে সাধারণ সূচক ৩৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে আট হাজার ৮৬৮ পয়েন্টে। লেনদেন হয়েছে ৩৪ কোটি ৬১ লাখ তিন হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট, যা আগের দিনের চেয়ে এক কোটি টাকা কম।

সিএসইতে লেনদেন হওয়া ২১২টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১১১টির, কমেছে ৭৬টির এবং অপরিবতির্ত রয়েছে ২৫টি কোম্পানির শেয়ারের দাম।