ধর্ষণ ও হত্যার বিচার দাবিতে মোমবাতি প্রজ্জ্বলন

SHARE

শিক্ষার্থীকে ধর্ষণ ও হত্যার বিচার দাবিতে রাজধানীর ধানমন্ডির মাস্টারমাইন্ড স্কুলের সামনে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি পালন করেছে স্কুলটির শিক্ষার্থী ও অভিভাবকরা।

এসময় তারা তিনটি দাবি পেশ করেন। তাদের দাবি- ধর্ষক ফারদিন ও তার সহযোগীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড, এক সপ্তাহের মধ্যে বিচার কাজ শুরু করতে হবে। এই অন্যায়ের সাথে যারা জড়িত, খুব শিগগিরই তাদের সাজা নিশ্চিত করতে হবে। এছাড়া ভুক্তভোগীর ব্যাপারে যারা গুজব চড়াচ্ছে এবং তার পরিবারকে হুমকি দিচ্ছে, তাদেরকে বিচারের আওতায় আনতে হবে।

বৃহস্পতিবার ধর্ষণের পর হত্যা করা হয় মাস্টারমাইন্ড স্কুলের শিক্ষার্থী আনুশকাকে। শনিবার (৯ জানুয়ারি) সকাল ৭টায়, আনুশকার গ্রামের বাড়ি কুষ্টিয়া সদরের গোপালপুর গ্রামে জানাজা শেষে গোপালপুর গোরস্থানে তার দাফন সম্পন্ন হয়। জানাজায় অংশগ্রহণ করেন আনুশকার পরিবারের সদস্য, আত্মীয়-স্বজনসহ গ্রামবাসী।

বৃহস্পতিবার (৭ই জানুয়ারি) বেলা ১২টার দিকে দিহানের মোবাইল কল পেয়ে বাসা থেকে বের হন আনুশকা। এরপর কিশোরীকে কলাবাগানের ডলফিন গলির নিজের বাসায় নিয়ে যান দিহান। পরে দিহানসহ চার বন্ধু আনুশকাকে অসুস্থ অবস্থায় ধানমন্ডির মডার্ন আনোয়ার খান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে বিকেলে হাসপাতালে মৃত্যুর কোলে ঢলে পড়েন আনুশকা।