জোড়া খুনের মামলা, সাবেক এমপিপুত্র রনির জামিন আবেদন খারিজ

SHARE

রাজধানীর ইস্কাটনে বহুল আলোচিত জোড়া খুনের মামলায় আওয়ামী লীগ নেত্রী ও সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য পিনু খানের ছেলে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত বখতিয়ার আলম রনির জামিন আবেদন খারিজ করে আদেশ দিয়েছেন হাইকোর্ট।

জামিন সংক্রান্ত আবেদনের শুনানি নিয়ে আজ বুধবার (৬ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি শাহেদ নুরউদ্দিনের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আজ জামিন আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মোতাহার হোসেন সাজু। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ বি এম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার।

২০১৯ সালের ৩০ জানুয়ারি ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. মঞ্জুরুল ঈমাম আসামি রনির উপস্থিতিতে যাবজ্জীবন কারাদণ্ডসহ ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দেন। জরিমানার টাকা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে।

এরপর তিনি হাইকোর্টে আপিল করেন। হাইকোর্ট ২০১৯ সালের ৩০ এপ্রিল তার আপিল শুনানির জন্য গ্রহণ করেন। এ আপিল বিবেচনাধীন থাকা অবস্থায় রনি জামিন চেয়ে আবেদন করেন। যেটি আজ বুধবার খারিজ হয়ে যায় বলে জানিয়েছেন আইনজীবী মোতাহার হোসেন সাজু।

২০১৫ সালের ১৩ এপ্রিল রাত পৌনে ২টার দিকে রাজধানীর নিউ ইস্কাটনে একটি কালো রঙের প্রাডো গাড়ি থেকে এলোপাতাড়ি গুলি ছুড়লে অটোরিকশাচালক ইয়াকুব আলী ও রিকশাচালক আবদুল হাকিম আহত হন। পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।

ওই ঘটনায় নিহত আবদুল হাকিমের মা মনোয়ারা বেগম ১৫ এপ্রিল অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে রমনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ২০১৫ সালের ২১ জুলাই পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা রনির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

মামলাটিতে বখতিয়ার আলম রনিকে তিন দফায় ১০ দিনের রিমান্ড শেষে ২০১৫ সালের ২ জুলাই আদালত তাকে কারাগারে পাঠান। এরপর থেকে তিনি কারাগারেই রয়েছেন।

২০১৬ সালের ৬ মার্চ মামলাটিতে আসামি রনির অব্যাহতির আবেদন নাকচ করে আদালত চার্জ গঠন করেন। বিচার শেষে ২০১৯ সালের ৩০ জানুয়ারি রায় ঘোষণা করা হয়।