নিকোলসের সেঞ্চুরিতে দিনশেষে এগিয়ে নিউজিল্যান্ড

SHARE

সিরিজের দ্বিতীয় টেস্টে মাঠে নেমেছে স্বাগতিক নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। প্রথম দিনে আগুন ঝরিয়েছেন ক্যারিবিয়ান বোলার শেনন গ্যাব্রিয়েল। তার দুর্দান্ত বোলিংয়ে রান তুলতে ব্যর্থ হয়েছেন কিউই ব্যাটসম্যানরা। তবে দলের বিপর্যয় একা হাতে সামাল দেন হেনরি নিকোলস। তার দুর্দান্ত ব্যাটিংয়েই এগিয়ে থেকে দিন শেষ করেছে স্বাগতিকরা।

ওয়েলিংটন টেস্টে প্রথম দিন শেষে ৬ উইকেটে ২৯৪ রান সংগ্রহ করেছে নিউজিল্যান্ড। ১১৭ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন নিকোলস। তাঁর সঙ্গে এক রানে অপরাজিত আছেন জেমিসন। আগামীকাল চার উইকেট হাতে নিয়ে দ্বিতীয় দিন শুরু করবে কিউইরা।

এই টেস্টে একাদশে নেই নিউজিল্যান্ডের নিয়মিত অধিনায়ক কেইন উইলিয়ামসন। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে ছুটি নিয়েছেন তিনি। নিয়মিত অধিনায়ককে ছাড়া টস হেরে আগে ব্যাটিংয়ে নামে স্বাগতিকেরা।

আগে বোলিং নিয়ে ভুল করেনি ওয়েস্ট ইন্ডিজ। ইনিংসের শুরুতেই টম বান্ডেলকে ফিরিয়েছেন ক্যারিবীয় শেনন গ্যাব্রিয়েল। ১৪ রানের মাথায় ব্লান্ডেলকে বোল্ড করেন তিনি। ৬৩ রানের সময় ভারপ্রাপ্ত অধিনায়ক টম ল্যাথামকে ফেরান শেমার হোল্ডার। ক্যারিবীয় তরুণের করা অফ স্টাম্পের বাইরের বল ড্রাইভ করতে গিয়ে কিপারের হাতে ধরা ক্যাচ তুলে দেন ল্যাথাম (২৭)।

এরপর রস টেইলরকে ফিরিয়ে দেন গ্যাব্রিয়েল। উইকেটে থিতু ছিলেন কেবল নিকোলস। ক্যারিবীয় বোলারদের বাধা এড়িয়ে সাবলীলভাবে ব্যাটিং করে যান তিনি। এর মধ্যে সাজঘরে ফিরে যান ইয়াং, ওয়াটলি ও মিচেল। সতীর্থদের আসা যাওয়ার মধ্যেই ১৭৯ বলে ব্যক্তিগত সেঞ্চুরি স্পর্শ করেন নিকোলস। এরপর দিন শেষে অপরাজিত থাকে ১১৭ রানে। নিকোলস না থাকলে হয়তো আজই ব্যাটিংয়ে নামতে পারত ওয়েস্ট ইন্ডিজ।