খুলনার বিপক্ষে বরিশালের লড়াকু পুঁজি

SHARE

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে জেমকন খুলনাকে মাঝারি লক্ষ্য ছুঁড়ে দিয়েছে ফরচুন বরিশাল। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫২ রানের পুঁজি পেয়েছে তামিমবাহিনী। দলের পক্ষে সর্বোচ্চ ৫১ রান আসে পারভেজ হোসেনের ব্যাট থেকে। খুলনার হয়ে ১৭ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন শহিদুল ইসলাম।

ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বরিশালের। ইনিংসের প্রথম বলেই শফিউল ইসলামকে ফিরতি ক্যাচ দিয়ে বিদায় নেন মেহেদি হাসান মিরাজ। এরপর পাওয়ার প্লে’তে ৩৮ রান যোগ করেন অধিনায়ক তামিম এবং পারভেজ হোসেন।

পাওয়ার প্লে’র শেষ বলে ১৫ বলে ১৫ রান করা তামিমকে প্যাভিলিয়নের পথ দেখান শহিদুল ইসলাম। এরপর ২ রান করা আফিফ হোসেনকে বিদায় করেন লম্বা সময় পর মাঠে ফেরা সাকিব। ডিপ স্কোয়ার লেগে ক্যাচ দিয়ে ফেরেন এই তরুণ।

৩ ব্যাটসম্যান ফিরে গেলেও পারভেজ একাই রানের চাকা সচল রাখেন। ৪১ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন এই ব্যাটসম্যান। তবে এর পর ইনিংস লম্বা করতে পারেননি এই তরুণ। হাসান মাহমুদের বলে শামিম পাটুয়ারির হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

এরপর ইরফান এবং অঙ্কন মিলে দলকে ১০০’র ওপর নিয়ে গেলেও ১১ রানে শফিউলের বলে ফেরেন ইরফান। এরপর ব্যাটসম্যানরা শুধু আসা যাওয়ার মাঝেই ছিলেন। ১৯তম ওভারে দারুণ বোলিং করে শহিদুল একাই তুলে নেন ৩ উইকেট। শেষ ওভারে হাসানের ওভারে দলকে দেড়শোর ওপর নিয়ে যান তাসকিন।