লেস্টার সিটিকে হারিয়ে লিভারপুলের রেকর্ড

SHARE

চোটে জজরিত দল নিয়েও লিভারপুল নিজেদের মেলে ধরল দারুণভাবে। প্রতিপক্ষের ভুলে এগিয়ে যাওয়া দলটি প্রথমার্ধে আরেকটি গোল করে নিয়ন্ত্রণ নিল ম্যাচের। বিরতির পর জালের দেখা পেল আরও একবার। লেস্টার সিটিকে উড়িয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে নিজেদের টানা অপরাজিত থাকার নতুন রেকর্ড গড়ল তারা। অ্যানফিল্ডে রবিবার লিগের ম্যাচটি ৩-০ গোলে জিতে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছে শিরোপাধারীরা।

লিগে নিজেদের মাঠে এই নিয়ে টানা ৬৪ ম্যাচ অপরাজিত রইল লিভারপুল। ১৯৮১ সালের জানুয়ারিতে দলটির আগের রেকর্ড ৬৩ ম্যাচের অপরাজেয় যাত্রা থেমেছিল লেস্টারের বিপক্ষে হেরে।

করোনাভাইরাস ও ইনজুরির কারণে দলের নিয়মিত সদস্যদের মধ্যে অধিনায়ক জর্ডান হেন্ডারসন, ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড, মোহামেদ সালাহ ও জো গোমেজকে এ ম্যাচে পায়নি লিভারপুল। আগে থেকেই ছিলেন না ভার্জিল ফন ডাইক।

এর সঙ্গে আবার যোগ হয় লিস্টার গোলরক্ষক কাস্পার এস্মাইকেলের অতিমানবীয় পারফরম্যান্স। ম্যাচের প্রথম ১৫ মিনিটের মধ্যেই লিভারপুলের তিনটি জোরালো আক্রমণ রুখে দেন লিস্টার গোলরক্ষক।

তবে নিজ দলের খেলোয়াড়কে থামানোর সাধ্য ছিল না তার। কর্ণার থেকে আসা বল হেডে ক্লিয়ার করতে গিয়ে উল্টো নিজেদের জালে জড়ান লিস্টার খেলোয়াড় জনি ইভানস। একের পর এক আক্রমণেও গোল না পাওয়া লিভারপুলের জন্য এটি ছিল বড় উপহার।

পরে প্রথমার্ধ শেষের মিনিট চারেক আগে গোল করেন জোতা এবং দ্বিতীয়ার্ধের চার মিনিট বাকি থাকতে স্কোরশিটে নাম তোলেন ফিরমিনো। দুজনের গোলই ছিল হেড থেকে। রবার্টসনের ক্রসে মাথা ছোঁয়ান জোতা, ফিরমিনো হেড করেন মিলনারের কর্ণারে।

এই জয়ের সুবাদে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানের খুব কাছে পৌঁছে গেছে লিভারপুল। বর্তমানে নয় ম্যাচে ছয় জয় ও দুই ড্রয়ে লিভারপুলের পয়েন্ট ২০। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে টটেনহ্যাম হটস্পার। এছাড়া সমান ১৮ পয়েন্ট নিয়ে চেলসি তিনে ও লেস্টার চারে আছে।