সর্বোচ্চ উইকেট শিকার করে ‘পার্পল ক্যাপ’ দখলেই রাখলেন রাবাদা

SHARE

আরব আমিরাতে এবারে আইপিএলে শুরু থেকেই ঝড় তুলেছেন দিল্লি ক্যাপিট্যালসের দক্ষিণ আফ্রিকান পেসার কাগিসো রাবাদা। একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছিলেন। সর্বোচ্চ উইকেট শিকারির পার্পল ক্যাপের দাবিদারও তিনি ছিলেন। যদিও তার পিছুপিছু ছুটে আসছিলেন মুম্বাইয়ের জসপ্রিত বুমরাহ।

অবশেষে ক্যারিবীয় এই পেসারকে ধরতে পারেননি ভারতের বুমরাহ। মঙ্গলবারের ফাইনালে ৩ ওভারে ৩২ রান খরচায় একটি উইকেট পেলেও আসরের সর্বোচ্চ উইকেট শিকারের কৃতিত্ব রাবাদারই দখলে। আইপিএল ১৩তম আসরের ‘পার্পল ক্যাপ’ জিতে নিলেন রাবাদা।

১৭ ইনিংসে ৩০ উইকেট নিয়েছেন রাবাদা। দ্বিতীয় অবস্থানে থাকা বুমরার সংগ্রহ ১৫ ইনিংসে ২৭ উইকেট। আর বুমরার সতীর্থ অস্ট্রেলিয়ার গতি তারকা ট্রেন্ট বোল্ট ১৫ ইনিংসে ২৫ উইকেট সংগ্রহ করে তৃতীয় অবস্থানে রয়েছেন।

এর আগের আসরে এই কৃতিত্বটি ছিল স্বদেশি লেগস্পিনার ইমরান তাহিরের। সেই আসরেও দুর্দান্ত ছিলেন রাবাদা। কিন্তু ইনজুরির কারণে ম্যাচ থেকে ছিটকে গেলে তার থেকে ১ উইকেট বেশি হয়ে যায় ইমরান তাহিরের।

এবারের আসরে ২০ বা এর বেশি উইকেট পেয়েছেন মোট ৮ জন বোলার। রাবাদা, বুমরা, বোল্ট ছাড়া বাকি ৫জন হলেন -এনরিচ নর্টজে (দিল্লি) ২২ উইকেট, যুজবেন্দ্র চাহাল (ব্যাঙ্গালুরু) ২১ উইকেট, রশিদ খান (হায়দরাবাদ) ২০ উইকেট , জোফরা আর্চার (রাজস্থান) রাজস্থানের এবং মোহাম্মদ সামি (পাঞ্জাব) ২০ উইকেট।