আইপিএলের ফাইনাল আজ

SHARE

বিশ্বের ফ্রাঞ্চাইজি ক্রিকেটের সবচাইতে বড় এবং দামি আইপিএলের আরো একটি আসরের পর্দা নামছে। ক্রিকেট দুনিয়ার সবচাইতে রঙ্গিন আইপিএলের এবারের আসরের সেরার মুকুট উঠবে কার মাথায় সেটা নিশ্চিত হবে আজ। যে মুকুটের জন্য ফাইনালে লড়বে টুর্নামেন্টের সবচাইতে সফলতম দল মুম্বাই ইন্ডিয়ান্স এবং এখনো পর্যন্ত শিরোপা জিততে না পারা দিল্লি ক্যাপিট্যাল।

এ পর্যন্ত সবচাইতে বেশি চারবার শিরোপা জিতে সবার উপরে মুম্বাই ইন্ডিয়ান্স। অপরদিকে দিল্লি একবারও জিততে পারেনি শিরোপা। তার উপর এবারের আসরে দিল্লি তাদের নাম পরিবর্তন করে মাঠে নেমেছে। বলা যায় তাতেই এ পর্যন্ত সফল। কারণ প্রথমবারের মতো তারা জায়গা করে নিয়েছে ফাইনালে। এখন শেষটা রাঙাতে পারে কিনা সেটাই দেখার অপেক্ষা।

যদিও টুর্নামেন্টের শুরু থেকেই দাপটের সাথে এগিয়ে গেছে দিল্লি। যার শেষটা তারা নোঙর করেছে ফাইনালের বন্দরে। যদিও আজকের ফাইনালে মুখোমুখি হওয়ার আগের মোকাবেলায় কোয়ালিফায়ার-১ ম্যাচে মুম্বাইয়ের কাছে হেরে এসেছে দিল্লি।

যদিও এলিমিনেটর এর ম্যাচে হায়দ্রাবাদকে পরাজিত করে আবার মুম্বাইয়ের সামনে দিল্লি। শুধু তাই নয় লিগ পর্বের দুই দেখাতেও শতভাগ জয় মুম্বাইয়ের। প্রথম দেখায় ৫ উইকেটে জেতা মুম্বাই পরের দেখায় জিতেছে ৯ উইকেটে। বলতে গেলে দিল্লির বিপক্ষে শতভাগ জয় মুম্বাইয়ের। কিন্তু আজ ইতিহাস বদলানোর দিন দিল্লির সামনে।

প্রথমবারের মতো আইপিএলের শিরোপা জিতবে কিনা দিল্লি নাকি নিজেদের শ্রেষ্ঠত্বকে আরো বাড়িয়ে নেবে মুম্বাই? আইপিএলের এবারের আসর হবে কি হবেনা সে অনিশ্চয়তায় দুলতে দুলতে শেষ পর্যন্ত করোনাকে জয় করে মরুর বুকে পাড়ি জমায় আইপিএল। আজ যার পর্দা নামছে।