এসএসসিতে বাংলা ১ম পত্রের পরিবর্তে ২য় পত্র

SHARE

s s cগুরুদাসপুর উপজেলার নাজিরপুর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় এসএসসি পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের মধ্যে বাংলা ১ম পত্রের পরিবর্তে ২য় পত্র বিলি করেছে কেন্দ্র কর্তৃপক্ষ।

ওই কেন্দ্র সচিব ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. ফজর আলী জানান, শুক্রবার বাংলা ১ম পত্র পরীক্ষার দিন সকাল ৮টায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মোবারক হোসেন পারভেজ ও পুলিশ কর্মকর্তার উপস্থিতিতে গুরুদাসপুর থানা থেকে বাংলা ১ম পত্রের ১৮টি প্যাকেট পরীক্ষা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। কিন্তু তার মধ্যে বাংলা ২য় পত্রের ২টি প্যাকেটে ১২০টি প্রশ্নপত্র ছিল। পরীক্ষার শুরুতে শিক্ষার্থীদের মাঝে বাংলা ২য় পত্রের প্রশ্নপত্র বিলি করে কেন্দ্র কর্তৃপক্ষ। পরে বুঝতে পেরে পরীক্ষা কক্ষে দায়িত্বরত শিক্ষকরা বিলিকৃত ২য় পত্রের প্রশ্নপত্র উঠিয়ে নিয়ে ১ম পত্রের প্রশ্নপত্র বিলি করলেও ২য় পত্রের ৭টি প্রশ্নপত্রের কোনো হদিস মিলছে না। ধারণা করা হচ্ছে ওই প্রশ্নপত্রগুলো আরো কপি হয়ে বাইরে বিলি হয়ে গেছে।

এ ঘটনা নিয়ে বিকেল থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত কেন্দ্র সচিব মো. ফজর আলী, সহকারী প্রধান শিক্ষক শফিকুল ইসলাম ও সহকারী শিক্ষক মো. আসাদকে জিজ্ঞাসাবাদ করছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. ইয়াসমিন আক্তার।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও শিক্ষা বোর্ডকে অবগত করা হয়েছে। তাদের দেয়া সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।’