রোহিঙ্গা সন্ত্রাসী জকির বাহিনীর তিন সদস্য গ্রেপ্তার

SHARE

কক্সবাজারের টেকনাফে ‘রোহিঙ্গা সন্ত্রাসী জকির বাহিনীর’ তিন সদস্যকে গ্রেপ্তার করেছে আমর্ড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) রাত ৮টায় টেকনাফের হ্নীলা ইউনিয়নের ২৬ নম্বর শালবাগান রোহিঙ্গা ক্যাম্পে অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো: রোহিঙ্গা সন্ত্রাসী বাহিনী জকির বাহিনীর সক্রিয় সদস্য টেকনাফের নয়াপাড়া নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পের ই-ব্লকের ৯৭৩ নম্বর শেডের ৫৪৩৯৪ নম্বর এমআরসির বাসিন্দা আমির হামজার ছেলে মো. শফি (৩০) এবং একই ক্যাম্পের বি-ব্লকের ১০৩৬ নম্বর শেডের ১১ নম্বর কক্ষের বাসিন্দা মুল্লুক আহম্মেদের ছেলে দোস্ত মোহাম্মদ (৩৭) ও ই-ব্লকের মৃত মন্তর হোসেনের ছেলে জাফর হোসেন (৫৩)।

এপিবিএন কক্সবাজারস্থ ১৬ ব্যাটালিয়ানের অধিনায়ক এসপি মো. হেমায়েতুর রহমান বলেন, বৃহস্পতিবার সকালে টেকনাফের ২৬ নম্বর শালবাগান শরনার্থী ক্যাম্প সংলগ্ন জাদিমুরা এলাকায় রোহিঙ্গা সন্ত্রাসী জকির বাহিনীর প্রধান জকিরের নেতৃত্বে একদল ডাকাত গুলি করে আব্দুর শুক্কুর (৩০) নামের স্থানীয় এক যুবককে খুন করে। সন্ধ্যার পর টেকনাফের ২৬ নম্বর শালবাগানসহ বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে এপিবিএন সদস্যরা ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে অভিযান চালায়। এক পর্যায়ে রাত ৮টায় ২৬ নম্বর শালবাগান ক্যাম্পের বাজার এলাকা থেকে রোহিঙ্গা সন্ত্রাসী জকির বাহিনীর ৩ সদস্যকে গ্রেপ্তার করা হয়।

এসপি আরো বলেন, গ্রেপ্তারদের মধ্যে মো. শফি ‘জকির বাহিনীর সক্রিয় সদস্য। অন্য ২ জন জকির বাহিনীর সদস্যদের তথ্য সরবরাহ করে সহযোগীতা করতো। গ্রেপ্তারকৃতদের টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।