মাঠে নামছেন তামিম

SHARE

শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে প্রস্তুতিতে নেমেছিল বাংলাদেশ ক্রিকেট দল। তবে সে সফর স্থগিত হয়ে গেছে। সফর না হলেও অনুশীলন থামায়নি টাইগাররা। অনুশীলনের অংশ হিসেবে প্রস্তুতি ম্যাচেও মাঠে নামে মুশফিক-মুমিনুলরা।

দুই দিনের প্রথম প্রস্তুতি ম্যাচে মাঠে নামেননি দলের ওয়ানডে অধিনায়ক ও ওপেনার তামিম ইকবাল। কেন খেলেননি তা অবশ্য জানা যায়নি। বলা হয়েছে, উল্লেখ করার মত কোন শারীরিক সমস্যা ছিল না, ছোটখাট কিছু ইনজুরি আছে, এ কারণে প্রথম দু’দিনের ম্যাচ না খেলে বিশ্রামে ছিলেন তামিম।

তবে শেষ খবর, আগামীকাল ৫ অক্টোবর থেকে শেরে ই বাংলা স্টেডিয়ামে যে দ্বিতীয় দুই দিনের প্রস্তুতি ম্যাচ শুরু হবে, তাতে অংশ নেবেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

রবিবার বিকালে বিসিবি থেকে যে খেলোয়াড় তালিকা প্রকাশ করা হয়েছে, সেখানে রাায়ান কুক একাদশে নাম আছে তামিমের। জানা গেছে, তামিম কাল সোমবার শেষ দুই দিনের গা গরমের ম্যাচটি খেলবেন।

উল্লেখ্য, প্রথম দুই দিনের ম্যাচটি অমিমাংসিতভাবে শেষ হয়েছে। পেস বোলিং কোচ ওটিস গিবসনের নামের একাদশ প্রথম ব্যাট করতে নেমে ২৩০ রানে অলআউট হয়ে গিয়েছিল। সর্বাধিক ৬২ রান আসে ওপেনার সাইফ হাসানের ব্যাট থেকে।

দ্বিতীয় সর্বাধিক ৫১ রান করেন সৌম্য সরকার। জবাবে মুমিনুল হকের সেঞ্চুরি আর মিঠুনের হাফ সেঞ্চুরির ওপর ভর করে ২৪৮ রান সংগ্রহ করতে সক্ষম হয় রায়ান কুকের দল। ইমরুল কায়েস (৭) ও লিটন দাস (৭) ভালো কোনো স্কোর করতে পারেননি। একই ভাবে প্রথম ম্যাচে ব্যাট কথা বলেনি মুশফিকুর রহীমেরও। মুশফিক মাত্র ৩ রানে বোল্ড হয়েছেন।