দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষদের সহায়তায় সরকার প্রস্তুত : রেলমন্ত্রী

SHARE

রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন এমপি বলেছেন, বন্যাসহ সকল প্রকার প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষদের সার্বিক সহায়তায় প্রস্তুত রয়েছে সরকার। নদী ভাঙ্গন একটি প্রাকৃতিক দুর্যোগ, কৃষি জমি ও স্থাপনা রক্ষায় সরকার নদী ভাঙ্গন রোধে নানা প্রতিরোধ ব্যবস্থা গ্রহণ করেছে। নদী ভাঙ্গনে এ এলাকা যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেজন্য প্রয়োজনী ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন মন্ত্রী।

গতকাল শনিবার (৩ অক্টোবর) পঞ্চগড়ের বোদা ও দেবীগঞ্জ দুই উপজেলায় সাম্প্রতিককালের আকর্ষিক বন্যায় করতোয়া নদীর ভাঙ্গনকবলিত এলাকা ও বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক পরিদর্শন শেষে এ কথা বলেন।

বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনকালে পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ফইজুর রহমান, এলজিইডির সহকারী প্রকৌশলী আব্দুর রহিম, উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি, আব্দুল মালেক চিশতি, উপজেলা নির্বাহী অফিসার মো. সোলেমান আলী, প্রত্যয় হাসান, আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন চৌধুরী, হাসনাৎজ্জামান চৌধুরী জর্জ, আব্দুর রহমান সরকার ও আবুল কালাম আজাদ আবু উপস্থিত ছিলেন।

মন্ত্রী নদী ভাঙ্গন রোধ ও ভাঙ্গা সড়ক দ্রুত পানি উন্নয়ন বোর্ড ও এলজিইডির নির্বাহী প্রকৌশলীগণকে প্রয়োজনী ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন তিনি।