উখিয়ার গহিন অরণ্যে অস্ত্র কারখানা : আটক ২

SHARE

কক্সবাজারের উখিয়া উপজেলার মধুরছড়ার গহিন অরণ্যে অভিযান চালিয়ে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‌্যাবের একটি দল। এ সময় সেখান থেকে দুটি আগ্নেয়াস্ত্র, দুই রাউন্ড গুলি এবং অস্ত্র তৈরির সরঞ্জামসহ দুজনকে আটক করা হয়েছে।

শুক্রবার (২ অক্টোবর) বিকাল থেকে রাত ১০টা পর্যন্ত উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের মধুরছড়া পাহাড়ে এ অভিযান চালানো হয় বলে জানিয়েছেন র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ানের উপ-অধিনায়ক মেজর মেহেদী হাসান।

আটকরা হলেন মহেশখালী উপজেলার বাসিন্দা আনোয়ার ও এখলাস।

মেজর মেহেদী জানান, পালংখালীর রোহিঙ্গা ক্যাম্পসংলগ্ন সংরক্ষিত গহিন পাহাড়ে কিছু অস্ত্র ব্যবসায়ী অবস্থান করছেন- এমন সংবাদের ভিত্তিতে শুক্রবার বিকালে র‌্যাবের একটি দল সেখানে অভিযান চালায়। একপর্যায়ে মধুরছড়া নামের একটি পাহাড়ে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পায় দলটি। এসময় সেখান থেকে দুজনকে আটক করা হয়।

মেজর মেহেদী বলেন, ‘পরে তাদের অবস্থান নেওয়া একটি কুড়েঘর থেকে দুইট দেশি বন্দুক, দুই রাউন্ড গুলি ও অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।’

র‌্যাবের এ কর্মকর্তা বলেন, ‘আটকরা মহেশখালী থেকে এসে পালংখালীর গহিন পাহাড়ি এলাকায় অবস্থান করে অস্ত্র তৈরি করতেন। এর পর তা সরবরাহ করতেন রোহিঙ্গাদের কাছে। তারা দীর্ঘদিন ধরে এ কাজ চালিয়ে আসছিলেন।’