হাস্যোজ্জ্বল এরশাদ শপথ নিলেন, কথা বললেন না

SHARE
sasনানা জল্পনা কল্পনার পর অবশেষে শপথ নিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ। তিনি সাংবাদিকদের সঙ্গে কোনো কথা না বলেই সংসদ ভবন চত্বর ত্যাগ করেন।  সিএমএইচ থেকে তিনি জাতীয় সংসদ ভবনে ঢোকেন। শপথ নেয়ার পর তাকে আবার সিএমএইচ এ নেয়া হয়।

নির্বাচন বর্জনের ঘোষণা দিয়ে হাসপাতালে থেকে এমপি নির্বাচিত হওয়া এরশাদ শনিবার দুপুর ১২টার কিছু আগে সংসদ ভবনে যান। বেলা সোয়া ১২টার দিকে সংসদ ভবন থেকে বেরিয়ে যান এরশাদ, তবে সাংবাদিকের সঙ্গে তিনি কোনো কথা বলেননি।

শনিবার জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী তার নিজ কক্ষে তাকে শপথ বাক্য পাঠ করান। স্পিকারের কক্ষে এ সময় তাকে বেশ হাস্যোজ্জ্বল দেখা গেছে। কক্ষে ঢুকেই এরশাদ স্পিকারকে সালাম দেন।

গত বৃহস্পতিবার জাতীয় পার্টি সিনিয়র প্রেসিডিয়াম সদস্য রওশন এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টির ৩১ জন এমপি শপথগ্রহণ করেন। বাকি ছিলেন কেবল এরশাদ ও নারাণগঞ্জের নাসিম ওসমান। ঐ দিন এরশাদের শপথ নেয়ার কথা থাকলেও পরে উপস্থিত না থাকায় তার শপথ হয়নি। শুক্রবার এরশাদের শপথ নেয়ার কথা ছিল।

গত বেশ কিছু দিন ধরে তিনি ক্যান্টনমেন্টে সিএমএইচে ‘চিকিৎসাধীন’ রয়েছেন। শনিবার সেখান থেকেই তিনি জাতীয় সংসদ ভবনে আসেন।

জানা গেছে এরশাদের সঙ্গে সরকারের কয়েকটি শর্ত নিয়ে দেনদরবার চলছিল বলে পত্রিকায় খবর প্রকাশিত হয়েছে। তবে এব্যাপারে কেউই মুখ খুলছেন না।

আজ শনিবার আওয়ামী লীগের নাজমুল হাসান এবং জাতীয় পার্টির নাসিম ওসমান শপথ নিতে সংসদে গেছে। তাদের শপথ হবে সংসদের শপথ কক্ষে।