নীলক্ষেতে ঢাবি ছাত্রদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষ

SHARE

dhak uniরাজধানীর নিউমার্কেট থানাধীন নীলক্ষেত মোড়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের সঙ্গে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় ব্যবসায়ীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় এক পুলিশ সদস্যসহ ১০ জন আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে ঢাবির এক শিক্ষার্থী নীলক্ষেতে বই কিনতে গেলে বেশি দাম চাওয়ায় ওই শিক্ষার্থীর সঙ্গে দোকানির কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ওই দোকানি শিক্ষার্থীর সঙ্গে দুর্ব্যবহার করে।

এ ঘটনা দ্রুত ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে কয়েকশ’ শিক্ষার্থী নীলক্ষেত মোড়ের পুলিশ ফাঁড়ির সামনে জড়ো হয়ে দোকানিদের পাল্টা ধাওয়া দিলে সংঘর্ষ বেধে যায়।

ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক এম আমজাদ আলী।

নিউমার্কেট থানার ডিউটি অফিসার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) কামাল হোসেন জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে থানার ঊর্ধ্বতন কর্মকর্তাসহ পুলিশের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়েছে।

শিক্ষা্র্থী-ব্যবসায়ীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় একটি গাড়ি ভাঙচুরের ঘটনা ঘলেও পুলিশের কাছে এ ব্যাপারে কোনো তথ্য নেই বলে দাবি করেন সংশ্লিষ্ট থানার এসআই আনোয়ার হোসেন।

তবে, এসআই আনোয়ার জানান, আপাতত ধাওয়া-পাল্টা ধাওয়া বন্ধ থাকলেও পরিস্থিতি থমথমে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পাঁচ প্লাটুন পুলিশ মোতায়েন করা হয়েছে।