নারায়ণগঞ্জে গার্মেন্টসে আগুন

SHARE

fire tনারায়ণগঞ্জে ফতুল্লায় কাঠেরপুল এলাকায় রফতানিমুখী একটি পোশাক কারখানা নপেল নিটওয়্যার এ  শুক্রবার রাতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে পুড়ে গেছে কারখানায় শিপমেন্টের জন্য মজুদ করা বিপুল পরিমাণ তৈরি পোশাক। আগুন নিভাতে গিয়ে আহত হয়েছে প্রায় ১০জন। আগুনে প্রায় ৪০ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে মালিকপক্ষ দাবি করছে।

জানা গেছে, ফতুল্লা ফেব্রিক্স নামের একটি গার্মেন্ট কারখানার ভবনের পঞ্চম তলায় নেপেল নিটওয়্যার। শুক্রবার ছুটির দিনে কারখানায় কোনো লোকজন ছিল না। রাত সোয়া ৯টায় হঠাৎ করে আগুন ধরে যায়। এতে করে ওই ফ্লোরে থাকা বিপুল পরিমাণ তৈরি পোশাক ও মেশিনারিজ পুড়ে যায়।

কারখানা মালিক মিজানুর রহমান জানান, আগুনে শিপমেন্টের জন্য মজুদ করা বিপুল পরিমাণ তৈরি পোশাক পুড়ে গেছে। এতে প্রায় ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

আগুন নিভাতে গিয়ে প্রায় ১০ জন আহত হয়েছেন। তাদের মধ্যে মামুন, সাইদুল, রাব্বি ও শাওন এর পরিচয় পাওয়া গেছে। তাদের তাৎক্ষণিক চিকিৎসা দেয়া হয়েছে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক (ডিএডি) মমতাজউদ্দিন আহমেদ জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় আধাঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে।