মেডিক্যাল সেন্টার পরিদর্শনে বাগমারায় রাষ্ট্রপতি

SHARE

rastropotiরাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদ রাজশাহীর বাগমারা পৌঁছেছেন। দুপুর ১২টায় তিনি হেলিকপ্টারে বাগমারার উত্তর একডালা হেলিপ্যাডে অবতরণ করেন। পরে তিনি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্স ও সালেহা ইমারত মেডিক্যাল সেন্টার পরিদর্শন করার জন্য রওনা দেন। দুপুরে উপজেলার ভবানীগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও প্রাথমিক সমাপনী পরীক্ষায় কৃতি শিক্ষার্থী ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণ দেবেন রাষ্ট্রপতি।
স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক জানান, সালেহা ইমারত ফাউন্ডেশনের পক্ষ থেকে শনিবার জেএসসি ও প্রাথমিক সমাপনী পরীক্ষায় কৃতি ৪২০ জন শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হবে। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন রাষ্ট্রপতি।
এ ছাড়া একই অনুষ্ঠানে সমাজের বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য বাগমারার ১০ জন গুণী ব্যক্তিকে সংবর্ধনা দেওয়া হবে। এর মধ্যে রয়েছেন, সাংবাদিক, শিক্ষক, মুক্তিযোদ্ধা, কৃষক ও পুলিশ। এক সময়ের রক্তাক্ত জনপদকে শান্তির জনপদে রূপান্তরের জন্য বাগমারা থানা পুলিশকে সংবর্ধিত করা হবে।
সাংসদ এনামুল হক জানান, ৯০ দশকের পর কোনো রাষ্ট্রপতির রাজশাহী তথা বাগমারা প্রথম সফর এটি। গত বছর তার বাগমারা যাওয়ার কথা থাকলেও পরে তা স্থগিত করা হয়। এদিকে, রাষ্ট্রপতির সফর উপলক্ষে বাগমারা জুড়ে বিরাজ করছে সাজ সাজ রব। রাস্তায় নির্মাণ করা হয়েছে  অনেক তোরণ। উপজেলার হাট-বাজার ও মোড়ে মোড়ে রাষ্ট্রপতিকে স্বাগত জানিয়ে টাঙানো হয়েছে ব্যানার-ফেস্টুন। উৎসব আমেজ চলছে সরকারদলীয় আওয়ামী লীগ নেতা-কর্মীদের মধ্যে।