ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রদলে ডাকা দু’দিনের ধর্মঘট শুরু

SHARE

islami uniকুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রদলের ডাকে বিশ্ববিদ্যালয়ে দুদিনের ধর্মঘট শনিবার শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক রাশিদুল ইসলাম রাশেদকে অবিলম্বে মুক্তি দেয়া ও তার বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে এ ধর্মঘটের ডাক দেয়া হয়েছে।

জানা গেছে, ধর্মঘটের কর্মসূচি সফল করতে শনিবার সকালে কুষ্টিয়া ও ঝিনাইদহ থেকে ছেড়ে আসা বিশ্ববিদ্যালয়ের কয়েকটি গাড়িকে বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করে বাধা দেয়ার জন্য অজ্ঞাত স্থান থেকে গাড়িগুলোর দিকে ইট-পাটকেল নিক্ষেপ করেন ধর্মঘটকারীরা। তবে পুলিশি প্রহরায় বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকটি গাড়ি ক্যাম্পাসে পৌঁছালেও শিক্ষার্থীদের উপস্থিতি অনেকটাই কম।

বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি ওমর ফারুক জানান, ধর্মঘটের কারণে শিক্ষার্থীরা ক্যাম্পাসে আসেননি, আর বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস ও পরীক্ষাও বন্ধ রয়েছে। ছাত্রদলের সাধারণ সম্পাদক রাশেদের মুক্তি না দিলে আগামীকালও এই ধর্মঘট অব্যাহত থাকবে।

তবে এই ধর্মঘটকে ‘অবৈধ’ হিসেবে আখ্যায়িত করে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আব্দুল হাকিম সরকার জানান, ধর্মঘট না মেনে বিশ্ববিদ্যালয় প্রশাসন নির্ধারিত ক্লাস-পরীক্ষা যথারীতি চালিয়ে যাচ্ছে। ক্যাম্পাসে নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।