বিশ্বের অসাধারণ সুন্দর ৬ টি সুইমিং পুল

SHARE

প্রিয়.কম এই গরমে সকলের প্রথম যে চিন্তা মাথায় আসে তা হলো পানির ভেতর গা ডুবিয়ে বসে থাকা। দুঃখজনক কথা হলো সব কাজ ফেলে তো আর তা করা যায় না। কিন্তু তারপরও আমরা যখন দুপুরের কড়া রোদে বের হই কিংবা রাতে বিছানায় শুয়ে গরমে গড়াগড়ি করি তখন তো মনে হয়ই, ‘ইশ! একটা যদি সুইমিংপুলে ডুবে বসে থাকতে পারতাম’। এইরকমটা ভেবেই হয়তো বিশ্বের আনাচে কানাচে তৈরি করা হয়েছে অসাধারণ সব সুইমিং পুল। যে সুইমিং পুলে গা ডুবিয়ে বসে থাকলে শুধু গরমই দূর হবে তা নয় মনে আসবে পরিপূর্ণ শান্তি। চলুন তবে দেখে নেয়া যাক এমনই অসাধারণ কিছু সুইমিং পুলের দৃশ্য।

সিঙ্গাপুরের ‘ইনফিনিটি পুল’। যে পুলে দাড়িয়ে বা গা ডুবিয়ে পুরো সিঙ্গাপুরে নজর বুলানো যায়। সিঙ্গাপুরের ম্যারিন বে স্যান্ড রিসোর্টে এই পুলটি রয়েছে

ইন্দোনেশিয়ার এই পুলটির প্রাকৃতিক পরিবেশ মনের সকল ধরনের চাপ এক নিমেষেই দূর করার জন্য যথেষ্ট। এই সুইমিং পুলটিতে যেতে চাইলে যেতে হবে বালির হাঙ্গিং গার্ডেন উবডু হোটেলটিতে

চংউই রিভার হাউস পুল, আফ্রিকা। পুলটি দেখেই বুঝতে পারছেন প্রকৃতির কতোটা কাছাকাছি যাওয়া সম্ভব এই স্থানে।

এই ধরনের নীলচে পানির হাতছানি কে উপেক্ষা করতে পারে বলুন? এই সুইমিং পুলটি মালদ্বীপের ভেলাসারু রিসোর্টে অবস্থিত।

পৃথিবীর সব চাইতে বড় পুলটি অবস্থিত চিলিতে। এই পুলটির নাম দ্য সান আলফন্সো ডেলমার সি ওয়াটার পুল। এই পুলটি ১ কিলোমিটার জায়গা জুড়ে তৈরি এবং প্রায় ৬৬ মিলিয়ন গ্যালন পানি রয়েছে এই সুইমিং পুলে।

সুইমিং পুলের পানির রঙ যে শুধুমাত্র নীল হতে হয় তা এই সুইমিং পুলটি দেখলে একেবারেই ভুলে যাবেন। দ্য লাইব্রেরী পুল নামের এই পুলটি অবস্থিত থাইল্যান্ডের কোহ সামুইতে। এই পুলের পানিতে কিন্তু কোনো রঙ ব্যবহার করা হয়নি। পুলটির নিচের টাইলসের রঙ কমলা, রক্তলাল ও হলুদ হওয়ার কারনে পানির রঙ এমনটি ধারন করেছে।