২৬০০ পরিবারকে ত্রাণ দিলেন পরিবেশমন্ত্রী

SHARE

করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া দুই হাজার ৬০০ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন। মৌলভীবাজারে নিজ নির্বাচনী এলাকা বড়লেখা এবং জুড়ী উপজেলায় আজ শনিবার দরিদ্র ও অসহায় মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন তিনি।

এসময় কর্মহীন হয়ে পড়া দরিদ্র মানুষদের বাড়িতে বাড়িতে প্রতি পরিবারে আট কেজি চাল, তিন কেজি আলু ও এক কেজি ডাল দেওয়া হয়। বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন, পরিবেশমন্ত্রীর সহকারী একান্ত সচিব কবিরুজ্জামান চৌধুরীসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ত্রাণ বিতরণ কার্যক্রমের সমন্বয় করেন।

খাদ্যসামগ্রী বিতরণ উপলক্ষে অনলাইনে যুক্ত হয়ে বিত্তবানদের উদ্দেশ্যে পরিবেশ মন্ত্রী বলেন, বৈশ্বিক মহামারি করোনা ও পবিত্র রমজান মাস একই সঙ্গে চলমান থাকায় অসহায় মানুষদের বেশি করে সাহায্য করতে হবে। অসহায় মানুষের পাশে দাঁড়ানোর এখনই সুযোগ।

সরকারের পাশাপাশি নিজ নিজ ইউনিয়ন, ওয়ার্ড ও গ্রামের গরিব মানুষকে সাধ্যমতো সহায়তা করার জন্য স্থানীয় বিত্তবানদের প্রতি আহবান জানান পরিবেশমন্ত্রী।

করোনাভাইরাস মোকাবিলায় অতি জরুরি প্রয়োজনে বাইরে গেলেও সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করার আহ্বানও জানান পরিবেশমন্ত্রী।

এর আগে পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিনের ব্যক্তিগত উদ্যোগে মৌলভীবাজারের বড়লেখা ও জুড়ী উপজেলার তিন হাজারের বেশি অসহায় ও কর্মহীন পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।