‘রাজনৈতিক প্রতিহিংসার বলি হয়ে কোকোর অকাল মৃত্যু’

SHARE

khoka27আমেরিকার নিউ ইয়র্কে সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে সদ্য প্রয়াত আরাফাত রহমান কোকোর গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে। গত রোববার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের সিটির ডাইভার্সিটি প্লাজায় অনুষ্ঠিত এ জানাজা নামাজে উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন বিএনপির ভাইস প্রেসিডেন্ট ও ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকা এবং সাবেক শিক্ষামন্ত্রী ও বিএনপির ভাইস প্রেসিডেন্ট ড. ওসমান ফারুক। এছাড়াও বিবাদমান যুক্তরাষ্ট্র বিএনপির বিভিন্ন গ্রুপের নেতা-কর্মীরা এতে অংশ নেন। খবর বাংলা প্রেস’র।

মাওলানা অলিউল্লাহ মোহাম্মদ আতিকুর রহমানের ইমামতিতে কোকোর গায়েবানা জানাজা পরিচালনা করেন। এতে বিপুলসংখ্যক নেতা-কর্মীরা অংশগ্রহণ করেন। কোকোর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

জানাজা নামাজ শেষে সাংবাদিকদের উদ্দেশ্যে সাদেক হোসেন খোকা বলেন, “এত অল্প বয়সে কোকোর মৃত্যু কেউ আশা করেনি। তার এ অকাল মৃত্যু একটি রাজনৈতিক প্রতিহিংসার বলি। তার এ মৃত্যুর দায় সরকার কোনোভাবেই এড়াতে পারবে না। এর দায় দায়িত্ব বর্তমান সরকারকেই নিতে হবে। কোকোর মৃত্যুতে সৃষ্ট শোককে শক্তিতে পরিণত করে দমন-পীড়নের অবসান ঘটাতে যত দ্রুত সম্ভব এ সরকারকে বিদায় করতে হবে।”

ড. ওসমান ফারুক বলেন, “সরকার গোয়েবলসীয় কায়দায় মিডিয়া নিয়ন্ত্রণের চেষ্টা করছে। শেখ মুজিবের আমলে বাকশাল যেমনটা করেছিল। দেশের সাধারণ মানুষ এই স্বৈরাচারী সরকারের কবল থেকে মুক্তি চায়। বেগম খালেদা জিয়ার নেতৃত্ব চলমান আন্দোলনেই হচ্ছে মুক্তির একমাত্র পথ।” গণতন্ত্র রক্ষার এ আন্দোলনের প্রতি প্রবাসীদের আরো জোরালো ভূমিকা পালনের আহ্বান জানান।

গায়েবানা জানাজা নামজে যুক্তরাষ্ট্র বিএনপির নেতৃবৃন্দদের মধ্যে ছিলেন আব্দুল লতিফ সম্রাট, গিয়াস আহমেদ, অধ্যাপক দেলোয়ার হোসেন, শরাফত হোসেন বাবু, হযরত আলী, জিল্লুর রহমান জিল্লু, আকতার হোসেন বাদল, মো. বশির, গোলাম ফারুক শাহীন, কাজী আজম, বেলাল মাহমুদ, জসীম ভূইয়া, এম এ বাতিন, মাওলানা অলিউল্লাহ মো. আতিকুর রহমান, সাইদুর রহমান সাঈদ, গিয়াসউদ্দিন, আবু সাঈদ আহমদ, পারভেজ সাজ্জাদ, রফিকুল ইসলাম ডালিম, আতাউর রহমান আতা, মাজহারুল হক জনিসহ আরো অনেকে।