তিস্তা অভিমুখে বিএনপির লংমার্চ ২৩ এপ্রিল

SHARE

bnp-tistalongmarchনদীর পানির ন্যায্য হিস্যার দাবিতে তিস্তা অভিমুখে ২৩ এপ্রিল লংমার্চ করবে বিএনপি। এতে নেতৃত্ব দেবেন সংগঠনের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নীলফামারী জেলা বিএনপির আহ্বায়ক আনিসুল আরেফিন কালের কণ্ঠকে এ তথ্য নিশ্চিত করেছেন।
আনিসুল আরেফিন জানান, গত বৃহস্পতিবার দলের চেয়ারপারসনের সঙ্গে বৈঠকে ২৩ এপ্রিল তিস্তা অভিমুখে লংমার্চ করার প্রাথমিক সিদ্ধান্ত হয়। পুরো বিষয়টি সমন্বয় করছেন বিএনপির রংপুর বিভাগীয় সম্পাদক আসাদুল হাবিব দুলু। তিনি বলেন, কেন্দ্রীয় নেতারা ঢাকা থেকে লংমার্চ শুরু করলে কর্মসূচি হবে দুই দিনে। আর রংপুর থেকে শুরু হলে কর্মসূচি হবে এক দিনে। এ ক্ষেত্রে রংপুরে একটি সমাবেশ করে পাগলা পীর রোড হয়ে লংমার্চ চলে আসবে দোয়ানি ডালিয়া ব্যারাক মাঠে। সেখানে সমাবেশের মাধ্যমে কর্মসূচি শেষ হবে।
শ্রমিক দল মহানগর কমিটির কাউন্সিল আজ : জাতীয়তাবাদী শ্রমিক দল মহানগর কমিটির ষষ্ঠ জাতীয় কাউন্সিল আজ শনিবার। সকাল ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এই কাউন্সিলের উদ্বোধন করবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।
বিএনপির শ্রমবিষয়ক সম্পাদক জাফরুল হাসান গতকাল কালের কণ্ঠকে জানান, চেয়ারপারসন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কাউন্সিলের উদ্বোধন করবেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন শ্রমিক দল ঢাকা মহানগর সভাপতি নাসিম আহমেদ। ১৯ এপ্রিল শ্রমিক দলের কেন্দ্রীয় কমিটির কাউন্সিল অনুষ্ঠিত হবে।