সামাজিক দূরত্ব বজায় রাখতে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত

SHARE

চলমান করোনাভাইরাস আতঙ্কের মধ্যেও অনেক অসচেতন মানুষকে রাস্তায় বের হতে দেখা যাচ্ছে। যার কারণে কঠোর অবস্থানে গিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সামাজিক দূরত্ব বজায় রাখা এবং মানুষকে ঘরে রাখতে অভিযান পরিচালনা করেছে র‌্যাব-১০ এর একটি ভ্রাম্যমাণ আদালত।

আজ বুধবার বেলা সাড়ে এগারোটা থেকে দুপুর দুইটা পর্যন্ত রাজধানীর ওয়ারী ও বংশাল এলাকায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালতে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম।

এসময় 8 ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ২৭ হাজার টাকা জরিমানা করা হয়। এরমধ্যে তিনটি ব্যবসা প্রতিষ্ঠান এবং রাস্তায় বের হাওয়ায় পাঁচটি ব্যক্তিগত গাড়িকে জরিমানা করা হয়।

এ সম্পর্কে সারোয়ার আলম বলেন, যত কষ্টই হোক ঘরে থাকতে হবে আমার আপনার সকলের স্বার্থে। যারা জরুরি প্রয়োজন ছাড়া প্রমোদ ভ্রমণে বের হয়েছিলেন র‌্যাব ১০ এর সহযোগিতায় তাদের ৮ জনকে ২৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বড় ধরনের বিপদ থেকে বাঁচতে আমাদের সবাইকে কষ্ট মেনে নিতে হবে। যারা মানবে না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া ছাড়া কোনো উপায় নেই।

র‌্যাব জানায়, ভ্রাম্যমাণ আদালতে মোঃ ইমন শেখ (১৮) নামে একজনকে ১ হাজার টাকা, মোঃ শরিফ হেসেন (২৪) কে ৫ হাজার টাকা, মোঃ জলিল (৩৩) ৫ হাজার টাকা, মোঃ ফজল (২৮) ৫ হাজার টাকা, মোঃ শহিদুল ইসলাম (৩৮) ৫ হাজার টাকা, মোঃ শাহিন মন্ডল (২৭) ২ হাজার টাকা, মোঃ জামাল উদ্দিন (৩৯) ২ হাজার টাকা এবং রবিন (১৯) নামে একজনকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।