ঢাবি ভিসির সঙ্গে জামিয়া মিল্লিয়ার ভিসির সাক্ষাৎ

SHARE

du jamiya vcভারতের জামিয়া মিল্লিয়া ইসলামিয়া বিশ^বিদ্যালয়ের ভিসি অধ্যাপক তালাত আহমাদ শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তার অফিসে সাক্ষাৎ করেন। এ সময় রাজশাহী বিশ^বিদ্যালয়ের ভূ-তত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক ড. ইসমাঈল হোসেন উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থ-সংশি¬ষ্ট বিষয়াদি বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং জামিয়া মিল্লিয়া ইসলামিয়া বিশ^বিদ্যালয়ের মধ্যে যৌথ গবেষণা ও প্রকল্প বাস্তবায়ন নিয়ে আলোচনা করেন। এসময় তারা উভয় বিশ^বিদ্যালয়ের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের ব্যাপারেও আলোচনা করেন।

ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যৌথ গবেষণা ও প্রকল্প বাস্তবায়নের আগ্রহ প্রকাশ করায় জামিয়া মিল্লিয়া ইসলামিয়া বিশ^বিদ্যালয়ের উপাচার্যকে ধন্যবাদ জানান। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, যৌথ সহযোগিতামূলক কার্যক্রম বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশ এবং ভারতের শিক্ষা ও গবেষণা খাতের উন্নয়নে উভয় বিশ^বিদ্যালয় গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হবে যা এ অঞ্চলের আর্থ-সামাজিক উন্নয়নকে ত্বরান্বিত করতে কার্যকর ভূমিকা পালন করবে।

সফররত জামিয়া মিল্লিয়া ইসলামিয়া বিশ^বিদ্যালয়ের ভিসি অধ্যাপক তালাত আহমাদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিভাগীয় সেমিনার কক্ষে আগামী ১৯ জানুয়ারি সোমবার সকাল ১১টায় ভূতত্ত্ব বিষয়ে বক্তব্য প্রদান করবেন।