বিজিবি জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে: ন্যাপ

SHARE

napবিজিবি মহাপরিচালক (ডিজি) রাজনৈতিক আন্দোলনের নেতাকর্মীদের ওপর আগ্নেয়াস্ত্র ব্যবহার তথা গুলি চালানোর যে অন্যায় নির্দেশ দিয়েছেন তা সম্পূর্ণ তার ‘এখতিয়ার বহির্ভূত, অসাংবিধানিক ও আইনের পরিপন্থী’ বলে দাবি করেছে ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ।

দলটির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া শনিবার এক বিবৃতিতে বলেছেন, “সীমান্তে ধারাবাহিকভাবে মানুষ মরলেও বিজিবির কোনো পদক্ষেপ নেই। অথচ প্রয়োজনে গণতান্ত্রিক আন্দোলনের অংশগ্রহনকারীদের উপর বিজিবি গুলি চালানোর ঘোষণা দিয়ে মূলত তারা জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে।”

নেতৃদ্বয় বলেন, “দেশের মানুষের ওপর বিজিবির গুলি চালানোর ঘোষণা গ্রহণযোগ্য নয়। তাদের কাজ অপরাধীদের আটক করে শাস্তির বিধান করা। গুলি চালানোর নির্দেষ তারা কখনই দিতে পারে না। বাংলাদেশে এখন বিভক্ত জাতিতে পরিণত হয়েছে। দেশে চলছে বিষাক্ত রাজনীতির চর্চা। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী শৃঙ্খলা রক্ষার কাজ না করে তারা নিজেরাই গুম-খুন ও সন্ত্রাসের মতো জঘন্য কাজ করছে। বিচারের ওপর মানুষের আর আস্থা নেই। ”

গণতান্ত্রিক আন্দোলনের অংশগ্রহনকারীদের বিজিবিকে গুলি চালানোর ঘোষণা দেওয়ার অধিকার কে দিয়েছে- এমন প্রশ্ন রেখে নেতৃদ্বয় বলেন, “বিজিবির কাজ সীমান্ত পাহারা দেওয়া। সেখানে বিএসএফ বাংলাদেশীদের হত্যা করছে। বিজিবি পদক্ষেপ না নিয়ে নিজের দেশের মানুষকে হত্যার ঘোষণা দিয়েছে। দেশের আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত রাষ্ট্রীয় বাহিনীর অতি উৎসাহী কতিপয় কর্মকর্তা তাদের পেশাগত দায়িত্ব পালনের পরিবর্তে আওয়ামী ক্যাডারের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। এসব অতি উৎসাহী কর্মকর্তা রাজনৈতিক আন্দোলনের নেতাকর্মীদের ধরে নিয়ে গুলি চালাচ্ছে, বাড়িঘরে হামলা করছে এবং ঘরবাড়ি পুড়িয়ে দিচ্ছে।”